Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফুলবাড়ীতে পেশকারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

দিনাজপুরের ফুলবাড়ীতে জমি নিয়ে বিরোধের জের ধরে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করার প্রতিবাদে, সেটেলমেন্ট অফিসের পেশকারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা।

গতকাল সোমবার সকাল ১০ টায় ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন, মিথ্যা অভিযোগের শিকার ভুক্তভোগী পৌর এলাকার গৌরীপাড়া গ্রামের আব্দুল হাফিজের ছেলে মাহবুব এ হাফিজ ড্যানিয়েল। ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অপর ভুক্তভোগী বারকোনা স্টেশনপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুস সামাদের ছেলে মিজানুর রহমান ও একই এলাকার হোটেল ব্যবসায়ী মিজানুর রহমানের ছেলে সাহাদৎ হোসেন রাসেল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাহবুব এ হাফিজ ড্যানিয়েল বলেন, দিনাজপুর সদর উপজেলার বাসীন্দা বর্তমানে পার্বতীপুর উপজেলা সেটেলমেন্ট অফিসের পেশকার আব্দুর রহমান গাজি, সেটেলমেন্ট অফিসে জমি মালিকদের কাছ থেকে অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে, তার (মাহবুব এ হাফিজ) ক্রয়কৃত গৌরীপাড়া মৌজার ৩০৬ নং দাগের তিন শতাংশ জমি ভাড়াটিয়া মাস্তান দিয়ে বেদখল করার চেষ্ঠা করায়, মাহবুব এ হাফিজ ড্যানিয়েল বাধা দিতে গেলে ওই পেশকার তাকেসহ তার নিকটাত্মীয় মিজানুর রহমান ও সাহাদৎ হোসেন রাসেলের নামে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে হয়রানি করেন।

এদিকে ক্রয়কৃত জমি মালিকের দখলকৃত জমি পেশকর আব্দুর রহমান গাজি তার স্ত্রীর জমি দাবি করে দখল নিতে বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে আসলেও অবৈধ টাকা আর ক্ষমতার কাছে নিরাপত্তা হীনতায় ভুগছেন জমির মালিক মাহাবুবে হাফিজ। তাই তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে সেটেলমেন্ট অফিসের পেশকার আব্দুর রহমান গাজির অবৈধ উপায়ে অর্জিত সম্পদ ও দূর্ণীনির তদন্ত করে বিচারের আওতায় আনতে সরকারের উচ্চতর প্রশাষনিক মহলের আশুহস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ