Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট পুলিশ পদক পেলেন আসমা মিলি ও রেজোয়ান

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

মাগুরার কৃতিসন্তান, রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম ৪ ফেব্রয়ারি অনুষ্ঠিতব্য ২০১৯ সালের পুলিশ সপ্তাহে প্রেসিডেন্ট পুলিশ পদক পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি এ পদক গ্রহণ করেন। গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তিনি এই পদক পান।

মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা এম এ হামিদ মিঞা ও রিজিয়া খানমের সন্তান আসমা সিদ্দিকা মিলি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। আসমা ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৫ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগদান করে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দ্বায়িত্ব পালন করেন।
এদিকে মাগুরার পুলিশ সুপার ও মাগুরা টেনিস ক্লাবের সভাপতি খান মুহাম্মদ রেজোয়ান পেসিডেন্ট পুলিশ পদক পেয়েছেন। ৪ ফেব্রুয়ারি ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সেবা সপ্তাহ ২০১৯ উপলক্ষে এ পদক প্রদান করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসনার হাত থেকে তিনি এ পদক গ্রহন করেন। সাহসিকতা, আইন শৃংখলা রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ তিনি এ পদক পেলেন। খান মুহাম্মদ রেজোয়ান ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার বেলেঙ্গাহাটি গ্রামের খান মুহাম্মদ ছানোয়ার হোসেন ও মরহুমা মহিরন নেছার পুত্র। মাগুরা টেনিস ক্লাবের সভাপতি খান মুহম্মাদ রেজোয়ান এ পদক পাওয়ায় মাগুরা টেনিস ক্লাবের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানান হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ