Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লালপুরে একজনের পরীক্ষা নিতে ১৪ কর্মকর্তা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

নাটোরের লালপুরে চলমান এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রে একজন অনিয়মিত শিক্ষার্থীর পরীক্ষা নিতে ১৪ জন কর্মকর্তা-কর্মচারী দায়িত্বে ছিলেন।

গতকাল সোমবার সকালে উপজেলার লালপুর ‘বি’-২১৫ কেন্দ্রে অনুষ্ঠিত শারিরীক শিক্ষা বিষয়ে পরীক্ষায় সাথি খাতুন নামের এক পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। সে উপজেলার করিমপুর উচ্চ বিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের (পুরাতন সিলেবাসে) ২০১৭ সালের পরীক্ষার্থী ছিল। কেন্দ্র একজন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও পরীক্ষা নেয়ার ব্যাপারে আয়োজনে কোন প্রকার কমতি ছিলোন। প্রতিদিনের মতো গতকালেও কেন্দ্র জুড়ে ১৪৪ ধারা জারি, কেন্দ্র পরিদর্শক, একজন কেন্দ্র সচিব, একজন সহকারী কেন্দ্র সচিব, একজন হলসুপার, দু’জন কক্ষ পরিদর্শক, দু’জন পুলিশ ও চতুর্থ শ্রেণির কর্মচারীসহ মোট ১৪ কর্মকর্তা-কর্মচারী সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন।

লালপুর ‘বি’-২১৫ কেন্দ্রের কেন্দ্র সচিব হযরত আলী ইনকিলাবকে বলেন, সাথি খাতুন নামের শিক্ষার্থী পুরাতন সিলেবাসের উপজেলার করিমপুর উচ্চ বিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের ২০১৭ সালের পরীক্ষার্থী ছিল। সে ২০১৭ সালে শারিরীক শিক্ষা পরীক্ষায় লিখিত বিষয়ে অংশ নিলেও ব্যবহারিক পরীক্ষায় অংশ নেয়নি। ফলে উক্ত বিষয়ে সে অকৃতকার্য হয়। এবছর আবার পুনরায় পরীক্ষায় অংশ নেয়। ওই বিষয়ে আর কোন পরীক্ষার্থী না থাকায় সকল নিয়ম মেনে ওই পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া হয়েছে। মাত্র একজন পরীক্ষার্থী থাকলেও পরীক্ষা গ্রহণের জন্য নিয়ম অনুয়ায়ী তার সব ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ