Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

৫ বছরে ২৮ হাজার নারীকে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হয়েছে: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৫৬ পিএম | আপডেট : ৮:৩৫ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০১৯

সরকার ৫ বছরে কমপক্ষে ২৮ হাজার ৭০ জন শিক্ষিত বেকার নারীকে কম্পিউটার প্রশিক্ষণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এজন্য ৬৪ জেলায় ৬ মাস মেয়াদী অফিস অ্যাপ্লিকেশন প্রশিক্ষণ কোর্স করা হচ্ছে বলে সংসদে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সোমবার জাতীয় সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের এক লিখিত প্রশ্নের জবাবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে এ তথ্য জানান মন্ত্রী।
দীপু মনি বলেন, জেলাভিত্তিক মহিলা কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প (৬৪ জেলা)’ এর আওতায় ময়মনসিংহসহ দেশের ৬৪ জেলা শহরে শিক্ষিত বেকার নারীদের জন্য ৬ মাস মেয়াদী কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন কোর্স পরিচালিত হচ্ছে। প্রকল্পটি ৫ বছর মেয়াদী (২০১৩-২০১৮)।
তিনি বলেন, প্রতি জেলায় ২ ব্যাচে ৪৬ থেকে ৫০ জন করে বছরে ৯২ থেকে ১০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এর মাধ্যম পাঁচ বছরে কমপক্ষে এসএসসি পাস ২৮ হাজার ৭০ জন শিক্ষিত বেকার নারীকে প্রশিক্ষণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রকল্পটি কোনো উপজেলায় নেই। তবে উপজেলার যে কোনো শিক্ষিত বেকার নারীরা জেলা শহরে ওই প্রশিক্ষণের সুযোগ গ্রহণ করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ