Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় পেট্রলবোমায় ৮ বাসযাত্রী হত্যা মামলা

খালেদা জিয়ার জামিন শুনানি আজ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশকোচে দুর্বৃত্তদের পেট্রোলবোমা হামলায় ঘুমন্ত ৮ যাত্রী নিহতের ঘটনার চার বছর পূর্ণ হয়েছে গতকাল রোববার। ২০১৫ সালের এই দিনে জেলার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় এ নাশকতার ঘটনা ঘটে।
এ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় কুমিল্লার আদালতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ সোমবার ধার্য রয়েছে। অধিকাংশ আসামি পলাতক রয়েছেন। অনক আসামি বিদেশ পাড়ি দিয়েছেন। নানা কারণে বিচার প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে বলেও আদালত সূত্রে জানা গেছে।

জানা যায়, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের নৈশকোচ (ঢাকা মেট্রো ব ১৪-৪০৮০) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর নামক স্থানে পৌঁছালে দুর্বৃত্তরা পেট্রোলবোমা নিক্ষেপ করে। ঘটনাস্থলেই ৭ জন এবং পরে ঢামেকের বার্ন ইউনিটে কক্সবাজারের রাশেদুল ইসলাম নামে আরও একজনের মৃত্যু হয়।

খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু জানান, নাশকতার মামলায় গত বছরের ৬ আগস্ট হাইকোর্ট খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছিলেন। পরে গত ২৭ জানুয়ারি হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ এ মামলার বিচার শেষ না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়িয়েছেন।

তবে এই মামলায় কুমিল্লার আদালতে বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে চার দফা পিছিয়ে সোমবার দিন ধার্য রয়েছে। আজ সোমবারের মধ্যে আবেদনটি নিষ্পত্তির জন্য হাইকোটের নির্দেশনা রয়েছে।
কুমিল্লার আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, চৌদ্দগ্রামে হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির তারিখ ৪ ফেব্রুয়ারি ধার্য রয়েছে। এ মামলার বিষয়ে ওইদিনই কথা বলব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ