Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদন্ডাদেশ বহাল

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বগুড়া জেলা ও দায়রা জজ আদলত-৩ এর বিচারক মো. গোলাম ফারুক মাকে হত্যার দায়ে ঘাতক ছেলের মৃত্যুদন্ডাদেশ বহাল রেখেছেন। গতকাল রোববার নিজ এজলাসে তিনি এই রায় ঘোষণা করেন।
মামলা সূত্রে জানা যায়, বগুড়া জেলার কাহালু উপজেলার কাজীপাড়ার আব্দুর রহমান বাচ্চুর পুত্র রায়হান আলী (৩৫) দীর্ঘদিন যাবৎ অন্যত্র বিয়ে করে শ্বশুর বাড়ীতে থাকতো। এমতাবস্থায় গত ২০০৯ সালের ২৭ জুলাই সকাল সোয়া ৮টায় নিজ বাড়ীতে এসে মা রওশন আরার কাছে নিজের ভাগের জমি দাবী করে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে রায়হান মাকে মারপিট সহ ধারালো অস্ত্র দিয়ে বুকে ও পিঠে আঘাত করে। এসময় আশেপাশের লোকজন এগিয়ে এলে তাদেরকেও মারপিট করে। পরে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান রওশন আরা। ওই ঘটনায় ঘাতক রায়হানের বোন রাবেয়া বাদি হয়ে রায়হানকে একমাত্র আসামী করে কাহালু থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে ২০০৯ সালের ২৮ আগষ্ট কাহালু থানার এসআই শরিফুল ইসলাম আসামী রায়হানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই মামলায় ২০১০ সালের ২১ অক্টোবর আসামীর বিরুদ্ধে মৃত্যুদন্ডের আদেশ দেন বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -৩। ওই রায়ের বিরুদ্ধে আসামী হাইকোর্টে ২০১০ সালে আপিল করলে আদালত পুন:বিচারের জন্য ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারী একই আদালতে প্রেরণ করেন। বগুড়া জেলা ও দায়রা জজ আদলত-৩ এর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর পদ্ম কুমার দেব জানান, সাক্ষ্য প্রমাণের পর বিচারক মো. গোলাম ফারুক আসামী রায়হানকে মৃত্যুদন্ডাদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ