Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুড়িগঙ্গায় নৌ নিরাপত্তার দাবি

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকার কেরানীগঞ্জে বুড়িগঙ্গা নদীর সদরঘাট টার্মিনাল এলাকায় খেয়া নৌকা পারাপারে নৌ-নিরাপত্তার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল রোববার সকালে তৈলঘাট এলাকায় মহাজোট শরিক ঐক্যপরিষদ দক্ষিণ কেরানীগঞ্জ থানা শাখার উদ্যোগে এই মানববন্ধন করা হয়।
বিভিন্ন স্লোগানসংবলিত প্ল্যাকার্ড, পোস্টার ও ব্যানার নিয়ে ঐক্যপরিষদের সদস্যরা স্বতঃস্ফ‚র্তভাবে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। মহাজোট ঐক্যপরিষদ দক্ষিণ কেরানীগঞ্জ থানা শাখার নেতা ইউসূফ আলী লস্কর জানান, সদরঘাট টার্মিনাল এলাকায় খেয়া নৌকা পারাপারের সময় লঞ্চসহ অন্যান্য নৌযানের ধাক্কায় নৌকাডুবিতে অনেক স্কুলগামী ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষ নিহত হয়েছে। তাই আমরা বুড়িগঙ্গা নদীতে নৌ-নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে এই মানববন্ধন করেছি। আমাদের দাবিগুলো হচ্ছে- সদরঘাট টার্মিনাল এলাকায় বুড়িগঙ্গা নদীতে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়াতে হবে, লঞ্চসহ অন্য নৌযানগুলোতে ব্যাপক আলোর ব্যবস্থাসহ পেছনের দিকে ক্যামেরা সংযোজন করতে হবে এবং লঞ্চসহ অন্যান্য নৌযান চালকদের সতর্কতা অবলম্বন করে নৌযান চালাতে হবে। মানববন্ধনে অন্যদের মধ্যে অংশগ্রহণ করেন- মো. জামাল হোসেন, মফিজুল ইসলাম, খান মো. আয়ুব আলী, মো. ফিরোজ মিয়া, শিকদার মো. মাসুদ রানা, ডা. আনোয়ার হোসেন ও ডা. মাহবুবুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুড়িগঙ্গা

২২ নভেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ