Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বচ্ছতার সাথে কাজ করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩৮ পিএম

স্বাস্থ্যখাতের ভাবমূর্তি ঊর্দ্ধে রাখতে স্বচ্ছতার সাথে কাজ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, জনগণের সেবার গুণগত মান আরো বাড়ানোর লক্ষ্যে কাজে গতিশীলতা আনতে হবে। পাশাপাশি পুরানো কৌশলের সাথে নতুন নতুন উদ্ভাবনের দিকে বিশেষ নজর দিতে হবে সকলকে। স্বাস্থ্যখাতে সেবা প্রাপ্তির সন্তুষ্টির কারণে সরকারের উপর সাধারণ মানুষের আস্থার জন্ম হয় বলে এসময় মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

রোববার (৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল(বিএমডিসি), বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জন্স (বিসিপিএস), বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি), ন্যাশনাল ইনস্টিটিউট অব পপুলেশন, রিসার্চ এন্ড ট্রেনিং (নিপোর্ট), জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান(নিপসম), নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিল এর প্রধানদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী একথা বলেন।

সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, বিসিপিএস সভাপতি ও বিএসএমএমইউ ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়াসহ সংস্থার প্রধানরা উপস্থিতি ছিলেন।

হাসপাতালগুলোতে নার্সদের কর্মবন্টন পূর্ণাঙ্গ আকারে প্রস্তুত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে সভায় জানতে চান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় তিনি দ্রুত নার্সদের কর্মবন্টন প্রস্তুত করে উপস্থাপনের জন্য নার্সিং অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দেন। দেশে চিকিৎসা বিজ্ঞানের গবেষণায় আরো নজর দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়সহ সকল চিকিৎসা গবেষণা প্রতিষ্ঠান প্রধানগণকে কর্মপরিকল্পনা প্রণয়নের নির্দেশ দেন মন্ত্রী।

এর আগে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ‘জাতীয় মানসিক স্বাস্থ্য কর্মপরিকল্পনা’ বিষয়ক সভায় স্বাস্থ্যমন্ত্রী সভাপতিত্ব করেন। অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন এই সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ