Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পাওনা না পেয়ে শেকলে বেঁধে নির্যাতন : গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

পাওনা টাকা না পেয়ে এক যুবককে শিকলে বেঁধে নির্যাতনের অভিযোগে দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে কালাচাঁদ দাশ (৩৪) নামে ওই যুবককে। বৃহস্পতিবার গভীর রাতে নগরীর ফিরিঙ্গিবাজার লইট্টাঘাটায় মালেক কোম্পানির অফিস থেকে তাকে কোতোয়ালী থানা পুলিশ উদ্ধার করে।
পুলিশ জানায়, তাকে আটকে রেখে নির্যাতন করছিল একদল লোক। টহল ডিউটিকালে কালাচাঁদের গোঙানির শব্দ শুনে তাকে উদ্ধার করা হয়। কালাচাঁদ দাশ বাঁশখালী উপজেলার বাণীগ্রাম হংসপাড়া এলাকার বিধুভূষণ দাশের পুত্র। তিনি পেশায় পরিবহন শ্রমিক। গ্রেফতারকৃতরা হলেন-লক্ষীপুর জেলার রামগতি চরআলগী গ্রামের ছাবেদুল হকের ছেলে মাইন উদ্দিন (৫৭) ও কর্ণফুলীর শিকলবাহা এলাকার আবদুল মোমিনের ছেলে মো. রফিক আহমদ (৫৫)। তারা দুই জন মাছ ও টিনের ব্যবসা করেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, পাওনা টাকা আদায়ের জন্য কালাচাঁদ দাশকে ডেকে এনে শেকল দিয়ে বেঁধে রাখে মাইন উদ্দিন ও রফিক আহমদ। তাকে মারধর করা হয়। টহল ডিউটিকালে খবর পেয়ে পুলিশ কালাচাঁদ দাশকে উদ্ধার করে। নির্যাতনের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কালাচাঁদ দাশ।
ওসি মোহাম্মদ মহসীন বলেন, কালাচাঁদ দাশের কাছে ৪৫ হাজার টাকা পাওনা ছিলেন মাইন উদ্দিন ও রফিক আহমদ। আর্থিক দুরবস্থার কারণে সেই টাকা পরিশোধে দেরী হচ্ছিল তার। পাওনা টাকা পরিশোধে সময় চেয়েছিল কালাচাঁদ, কিন্তু তাকে সময় না দিয়ে ধরে এনে নির্যাতন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ