Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নড়াইলের অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের নতুন বাজারে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন। গত বৃহস্পতিবার রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার মাকড়াইল নতুন বাজারের পাটকাঠি ব্যবসায়ী তোতা মিয়ার ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। পাটকাঠির ঘরে কেউ হয়তো বিড়ি বা অন্য কোনো আগুন থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন ধরার কিছুক্ষণের মধ্যেই পুরো পাটকাঠিতে ছড়িয়ে পড়ে। এর কিছুক্ষণের মধ্যে পাশ্ববর্তী ঘরগুলিতে আগুন ছড়িয়ে পড়ে।

স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টা চালিয়ে যায়। এ সময় খবর শোনার পর লোহাগড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপজেলা শহর থেকে ১৫ কিলোমিটার দূবে অবস্থিত মাকড়াইল নতুন বাজারে গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

অগ্নিকান্ডে ওই মার্কেটের পল্লী চিকিৎসক ফিরোজের শুক্লা ফার্মেসি, বাছের ফকির ও খান ফিরোজ হোসেনের তুলার দোকান, আলী আজমের দোকানসহ ৫টি দোকান পুড়ে যায়। এ সব দোকানের মালামালসহ ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ২০ লক্ষাধিক টাকা বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছে।
লোহাগড়া ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের ডিউটি অফিসার আব্দুল কাদের জানান, খবর শোনার পর একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে সন্ধ্যা পর্যন্ত চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। তবে পাটকাঠি থেকে পুনরায় রাত ১১টার দিকে আগুন জ্বলে উঠলে ফের আগুন নেভানো সম্ভব হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ