Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে অগ্নিকান্ডে আহত ৭

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়ায় রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজের (আরএফএল) ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। গতকাল বুধবার সকাল সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। পরে ডেমরা, কাঞ্চন ও পূর্বাচল, আড়াইহাজার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন। আগুন নেভাতে ও কারখানা থেকে বের হতে গিয়ে ফায়ার সার্ভিসের এক কর্মকর্তাসহ ৭ জন আহত হয়েছে। এ ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
কারখানার শ্রমিকরা জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ ফার্নিচার কারখানার লেয়ার বিভাগের পশ্চিম পাশে দেখা যায় আগুনের লেলিহান শিখা। এসময় শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে ১০টার দিকে ডেমরা, কাঞ্চন, পূর্বাচল ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুন নেভাতে ও কারখানা থেকে তড়িঘড়ি করে বের হতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তাসহ ৭ জন আহত হয়েছেন।
আহতরা হলেন কারখানার ডেপুটি ম্যানেজার মান্না সাহা, ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর সোহেল মিয়া, শ্রমিক মনসুর মিয়া, মাহিন মিয়া, মোমেন মিয়া, রেহেনা ও আব্দুল কাদির আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ