Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুকে প্রশ্নপত্র ফাঁস সাতক্ষীরায় আটক ১

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ফেসবুকে ভুয়া ম্যাসেঞ্জার গ্রæপ তৈরি করে আসন্ন এসএসসি পরীক্ষা ও অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রলোভন দেখিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ইশতিয়াক হোসেন আহমেদ ইয়াকুব (১৮) নামে এ যুবককে আটক করেছে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা। গত মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাতে সাতক্ষীরা স্টেডিয়াম এলাকা থেকে তাকে আটক করা হয়।
আটক ইশতিয়াক হোসেন আহমেদ ইয়াকুব রাজশাহী জেলার রাজপাড়া থানার লক্ষীপুর ভাটপাড়া গ্রামের নুর আলম নান্টুর ছেলে। তিনি বর্তমানে সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকায় একটি ভাড়া বাড়িতে থাকেন।
গতকাল সকালে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে লে.কমান্ডার এএমএম জাহিদুল কবীর জানান, আটক ইশতিয়াক ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করার জন্য ফেসবুকে (ঝঝঝ ঢগ ১৯ক) নামে একটি গ্রæপ তৈরি করে। ওই গ্রæপে সে প্রশ্নপত্র বিক্রয়ের জন্য স্ট্যাটাস দেয়। আগ্রহী প্রার্থীরা ফেসবুক ম্যাসেঞ্জারে যোগাযোগ করলে প্রতারক ইশতিয়াক একটি বিকাশ নাম্বার দেয়। যার নং ০১৭৪৩৮৫৩৩৭৭ এবং যোগাযোগ করার জন্য বলে।
প্রেস ব্রিফিংয়ে আরও বলা হয়, সে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মাধ্যম হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে আগ্রহী এসএসসি পরীক্ষার্থীদের নিকট বিক্রি করে আসছে। তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করা হয়েছে। সে এ পর্যন্ত ৮০জনের সাথে এ ব্যাপারে যোগাযোগ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ