Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের ডিজিকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হাইকোর্টের ৫টি নির্দেশনা থাকার পরও তা যথাযথভাবে পালন না করার অভিযোগে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থানা অধিদফতরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১১ ফেব্রæয়ারি আদালতে উপস্থিত হয়ে আদালতের আদেশ অমান্য করার কারণ ব্যাখ্যা করার জন্য বলেছেন আদালত।

গতকাল বুধবার সম্পূরক এক আবেদনের শুনানি নিয়ে গতকাল বুধবার হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীস রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন সাবেক বিচারপতি ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন। তার সঙ্গে ছিলেন, এ আর এম কামরুজ্জামান কাকন ও সুব্রজিত ব্যানার্জি। আদালতের নির্দেশনা থাকার পরও ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থানা অধিদফতরে চাকরিরত সিরাজুল ইসলাম সিদ্দিকী নামে এক মুক্তিযোদ্ধাকে হয়রানির অভিযোগে আদালত এ নির্দেশ দেন।কিন্তু ওইসব নির্দেশনা না মানায় মহাপরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ