Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ১৬ প্রতিষ্ঠানকে সাড়ে ১৬ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পরিবেশ দূষণের দায়ে চট্টগ্রাম অঞ্চলের ১৬টি প্রতিষ্ঠানকে ১৬ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে শুনানি শেষে এ জরিমানা করা হয়।

জরিমানাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৪টি ইটভাটা এবং একটি শিপ ব্রেকিং কোম্পানি ও অপরটি সমবায় সমিতি। আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক মুক্তাদির হাসান জানান, নির্ধারিত সময়ের মধ্যে জরিমানার টাকা পরিশোধ করা না হলে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হবে।
সীতাকুন্ডের খাজা শিপ ব্রেকিংকে পাঁচ লাখ টাকা, কক্সবাজার জেলার সেন্টমার্টিনের কিংসুক বহুমূখী সমবায় সমিতিতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে চট্টগ্রামের বাঁশখালীর চৌধুরী ব্রিক ফিল্ডকে দেড় লাখ টাকা, হাটহাজারীর শাহজাহান, সিরাজ, সৌদিয়া, সোনালী, শেরে বাংলা, শাহজালাল ব্রিক ফিল্ডকে এক লাখ টাকা করে, একই এলাকার মোহাম্মদীয়া, চৌধুরী ও এসএস ব্রিক ফিল্ডকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া গ্রীন ব্রিক ফিল্ডকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। স›দ্বীপের বিবিএস ব্রিক ফিল্ডকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। কুমিল্লার চৌদ্দগ্রামের এইচকে আলীকে ৩০ হাজার টাকা এবং আলী নুর ব্রিক ফিল্ডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ