Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাটকল শ্রমিক নেতাকে টার্মিনেট : প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের দাবি পূরণসংক্রান্ত প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় সংবাদ সম্মেলন করে ক্ষোভ প্রকাশের কয়েক ঘণ্টা পরই চাকরি থেকে টার্মিনেট করা হয়েছে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহ্বায়ক মো. সোহরাব হোসেনকে।
এ ঘটনার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ক্রিসেন্ট মিলের শ্রমিকরা অবরোধ কর্মসূচি শুরু করেছেন। কোনো শ্রমিকই সকালের শিফট থেকে কাজে যোগ দেননি। ফলে বন্ধ হয়ে গেছে মিলের উৎপাদন। একই সঙ্গে শ্রমিকরা মিলের প্রধান ফটকে মাইক লাগিয়ে গেট সভা করছেন। তারা অবিলম্বে শ্রমিকনেতা সোহরাব হোসেনের টার্মিনেট প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
এর আগে বুধবার রাত ১১টা ২০ মিনিটে তার কর্মস্থল ক্রিসেন্ট জুট মিল কর্তৃপক্ষ সোহরাব হোসেনকে টার্মিনেট করে নোটিশ টাঙিয়ে দেয়। তিনি এ মিলের তাঁত বিভাগের লাইন সরদার পদে কর্মরত ছিলেন। একই সঙ্গে তিনি মিল সিবিএর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
শ্রমিকনেতা সোহরাব হোসেন গত ৪ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের পাঁচ দফা দাবির সমর্থনে খুলনাঞ্চলের টানা আন্দোলনে নেতৃত্ব দেন।
ক্রিসেন্ট জুট মিল সিবিএর সভাপতি দ্বীন ইসলাম এবং কার্যকরী সদস্য এস এম আলতাফ হোসেন জানান, বুধবার রাতে শ্রমিকনেতা সোহরাব হোসেনকে টার্মিনেট করে নোটিশ টাঙিয়ে দেয়া হয়। খবর পেয়ে রাত ১২টার দিকে তারা মিল গেটে জড়ো হন। এ সময় ক্ষুব্ধ শ্রমিকরা নোটিশ বোর্ড থেকে সোহরাব হোসেনের টার্মিনেট-সংক্রান্ত নোটিশ ছিঁড়ে ফেলে বিক্ষোভ করেন। এ ঘটনার প্রতিবাদে তারা বৃহস্পতিবার সকালের পালার কাজ বন্ধ রেখে গেট সভা করছেন।
এ ব্যাপারে কথা বলার জন্য একাধিকার চেষ্টা করেও মিলের প্রকল্প প্রধান রফিকুল ইসলামকে পাওয়া যায়নি। তিনি নিজের ব্যবহৃত সেলফোনটি বন্ধ রেখেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ