Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যমুনা ব্যাংকের এমডি হাজির না হলে গ্রেফতারের নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

যমুনা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল আলম আগামী ১২ ফেব্রুয়ারি আদালতে হাজির না হলে তাকে গ্রেফতার করে আনার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালতের তলব আদেশের পরিপ্রেক্ষিতে হাজির না হওয়ায় গতকাল মঙ্গলবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন; সঙ্গে ছিলেন আইনজীবী শুভ্রজিত ব্যানার্জি। যমুনা ব্যাংকের এমডির পক্ষে ছিলেন আইনজীবী হাবিবুল ইসলাম ভূঁইয়া। আর বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী শামীম খালেদ আহমেদ।
এবিএম আলতাফ হোসেন সাংবাদিকদের বলেন, এক গ্রাহকের রাখা এমটিডিআর অর্থ (মাসিক মুনাফা নেয়ার স্থায়ী সঞ্চয়) প্রদানে উচ্চ আদালতের নির্দেশ প্রতিপালন না করায় যমুনা ব্যাংকের এমডিকে তলব করা হয়েছিল। মঙ্গলবার তার পারসোনাল অ্যাপিয়ার (ব্যক্তিগত হাজিরা) ছিল। কিন্তু তিনি তার আইননজীবীর মাধ্যমে বলেছেন যে, তিনি আউট অব কান্ট্রি। দেশের বাইরে চলে গেছেন এবং এই গ্রাউন্ডে তিনি সময়ও চেয়েছেন। আমরা এতে আপত্তি জানিয়ে বলেছি, এটা তিনি চালাকি করেছেন। তিনি দেশের বাইরে গেছেন কি না আমরা জানি না। কারণ, তার ভ্রমণ সংক্রান্ত কোনো ডকুমেন্ট আদালতে সাবমিট করেননি। তিনি জানান, সাবসিকোয়েন্টলি কোর্ট কন্ডিশনাল অর্ডার দিয়েছে, আগামী মাসের ১২ তারিখে তাকে হাজির হতে হবে। যদি না হন তবে ইনডিফল্ট অর্ডারে মতিঝিল থানার ওসি তাকে অ্যারেস্ট করে নিয়ে আসবেন, ওয়ারেন্ট ইস্যু করা হয়েছে। এ ছাড়া ওইদিন আদলত অবমাননার রুল শুনানি হবে বলেও জানান এ আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ