Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কামরাঙ্গীরচরে বাবার লেনদেনের বলি শিশু সন্তান খিলক্ষেতে এক হিজড়ার লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

রাজধানীর কামরাঙ্গীরচরে হৃদয় হোসেন (৭) নামে এক শিশু নিখোঁজ হওয়ার তিনদিন পর গতকাল তার বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। শিশুটিকে হত্যায় জড়িত সন্দেহে ইয়াসিন (২৬) নামে একজনকে আটক করা হয়েছে। পুলিশ জানায়, শিশুটির বাবার সঙ্গে লেনদেনের দ্ব›েদ্বর জেরে শিশুটিকে গুম করে হত্যা করা হয়েছে। গত শনিবার বিকেলে বাসা খেলতে বের হয়ে নিখোঁজ হয় শিশুটি। এদিকে, গতকাল সকালে খিলক্ষেত থেকে সেলিম ওরফে বৃষ্টি (৫০) নামে তৃতীয় লিঙ্গের (হিজড়া) একজনের লাশ উদ্ধার করা হয়।

হৃদয়ের বাবা রমজান আলী বলেন, স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে লালবাগ শহীদনগরের এক নম্বর গলিতে ভাড়া বাসায় থাকেন তিনি। হৃদয় স্থানীয় একটি স্কুলে প্লে শ্রেণীতে পড়তো।
তিনি বলেন, শনিবার বিকেল ৪টার দিকে খেলাধুলা করতে ঘর থেকে বাইরে যায় হৃদয়। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিলো না। পরদিন লালবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। এলাকায় মাইকিংও করা হয়।
এদিকে, গতকাল সকালে কামরাঙ্গীরচর আলীনগর দুই নম্বর গলির ইলিয়াসের বাড়ির গেটের পাশে একটি বস্তা পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ বস্তা থেকে হৃদয়ের লাশ বের করলে তার মা ছেলের পরিচয় শনাক্ত করেন। পুলিশ জানায়, শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। দুর্গন্ধ বের না হওয়ার জন্য বস্তার গায়ে কেরোসিন ঢেলে রাখা হয়েছিল। লাশ ময়নাতদন্তের জন্য সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে পাঠানো হয়েছে।
লালবাগ থানার ওসি সুভাষ কুমার পাল বলেন, হৃদয়কে গুম ও হত্যার অভিযোগে ইয়াসিনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হৃদয়ের বাবার সঙ্গে টাকা-পয়সা লেনদেনের জেরে শিশুটিকে গুম করে হত্যার কথা স্বীকার করেছে।
খিলক্ষেত থানার পরিদর্শক (তদন্ত) এবিএম আসাদুজ্জামান বলেন, গতকাল সকালে খিলক্ষেত বিশ্বরোডের বিআরটিসি বাস কাউন্টারের পাশের ডোবা সংলগ্ন ঝোপঝাড় থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় বৃষ্টির লাশ উদ্ধার করা হয়। সোমবার রাতের কোন এক সময়ে তাকে শ্বাসরোধে হত্যা করে ওই স্থানে ফেলে গেছে বলে ধারণা করা হচ্ছে। প্রকৃত ঘটনা জানতে বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যালের মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ