Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদক পেলেন ৩৪৯ পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশ পুলিশের ইতিহাসে প্রথমবারের মতো রেকর্ডসংখ্যক পুলিশ কর্মকর্তা পদক পাচ্ছেন। বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন ৩৪৯ জন পুলিশ কর্মকর্তা। ২০১৮ সালে অপরাধ দমনে সাহসিকতা, সেবা ও কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে তারা এসব পদকে ভ‚ষিত হবেন। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ শাখা-২ এর উপসচিব ফারজানা জেসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
এ বছর অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের ৪০ জন সদস্যকে বিপিএম ও ৬২ জনকে পিপিএম পদক দেয়া হবে। এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ১০৪ জনকে বিপিএম সেবা ও ১৪৩ জনকে পিপিএম সেবা প্রদান করা হবে।
‘পুলিশ জনতা ঐক্য গড়ি, মাদক-জঙ্গি নির্মূল করি’ এই স্লোগানে আগামি ৪ থেকে ৮ ফেব্রুয়ারি পুলিশ সপ্তাহ পালিত হবে। পুলিশ সপ্তাহের প্রথম দিন ৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী পুলিশের সেরা কর্মকর্তা ও সদস্যদের বিপিএম ও পিপিএম পদক পরিয়ে দেওয়ার কথা রয়েছে। এবারই পুলিশের ইতিহাসে প্রথমবারের মতো দেশের ৬৪ জেলার পুলিশ সুপার (এসপি) এবং র‌্যাবের ১৪টি ব্যাটলিয়নের অধিনায়করা পদক পাচ্ছেন। মরণোত্তর পদক পাচ্ছেন দুইজন। তারা হলেন- পরিদর্শক মো. জালাল উদ্দিন ও কনস্টেবল মো. শামীম মিয়া।
পদকপ্রাপ্ত উর্ধ্বতন কর্মকতাদের কয়েকজন হলেন- র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, কর্নেল মো. আনোয়ার লতিফ খান, কর্নেল মো. জাহাঙ্গীর আলম, ডিআইজি জামিল আহমদ, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ডিআইজি মো. মনিরুল ইসলাম, পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজি মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজি মোহাম্মদ শফিকুল ইসলাম, টিএন্ডআইএম প্রধান অতিরিক্ত আইজি মো. ইকবাল বাহার, এসবি প্রধান অতিরিক্ত আইজি মীর শহিদুল ইসলাম, বিএমপি কমিশনার মোশারফ হোসেন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

১২ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ