Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় চলন্ত বাসে ডাকাতি : আটক ১

স্টাফ রিপোর্ঁার, সাভার থেকে | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় দূরপাল্লার একটি চলন্ত যাত্রীবাহী বাসে যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল ও নগদ অর্থ লুট করেছে যাত্রীবেশে ডাকাতরা। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক ও বাসটি জব্দ করেছে পুলিশ।
গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পল্লীবদ্যুৎ এলাকা থেকে বাসটি জব্দ করা হয়। তবে বাসের চালক ও তার সহকারী পালিয়ে গেছে।

আশুলিয়ার থানার পরিদর্শক (অপারেশন) মনিরুল হক ডাবলু জানান, স্থানীয়দের খবরে ভিত্তিতে পল্লীবিদ্যুৎ এলাকা থেকে দুর্বৃত্তদের কবল থেকে একটি যাত্রীবাহী বাস উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে এক জনকে আটক করা হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এটি ডাকাতি না অন্য কোন ঘটনা তা তদন্ত সাপেক্ষে নিশ্চিত হওয়া যাবে বলেন তিনি।

বাসের যাত্রী মনির হোসেন জানান, রাত ৯ টার দিকে রাজধানীর গাবতলী থেকে ১০-১২ জন যাত্রী নিয়ে কুড়িগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া মাসফি ক্ল্যাসিক (ঢাকা মেট্রো ব-১৫-০৪৯০) নামের পরিবহনটি আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের চন্দ্রা এলাকায় পৌছে ইউটার্ন নিয়ে আবারো উল্টো দিকে আসতে থাকে।
কিন্তু বাসের যাত্রীরা ঘুমিয়ে থাকায় ব্যাপারটি তারা বুঝতে পারেননি। এরপর বাইপাইল এলাকা থেকে যাত্রীবেশে ৮-১০ জন বাসে ওঠে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে। এসময় চলন্ত বাসে তাদের মারধর করে মোবাইল, নগদ অর্থ ও মালামাল লুট করতে থাকে ডাকাতরা। পরে বাসটি পল্লীবিদ্যুৎ এলাকায় পৌছলে তাদের চিৎকারে আশপাশের লোকজন বাসটির গতিরোধ করতে সক্ষম হয়।
ডাকাতদের মারধরে নারী-শিশুসহ অন্তত ১০ জন আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া এক নারী যাত্রীকে শ্লীলতাহানী চেষ্টার অভিযোগ করেন তিনি।

বাসটি আটকের সময়ই বাসের চালক ও তার সহকারীসহ যাত্রীবেশে ডাকাতরা পালিয়ে যায়। স্থানীয়দের খবরে পুলিশ ঘটনাস্থলে পৌছে সন্দেহভাজন এক জনকে আটক করে ও বাসটি জব্দ করে থানায় নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ