Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শ্রমিকের হাতে শ্রমিক খুন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রুপার তৈরী একটি ব্রেসলেট নিয়ে দ্ব›েদ্বর জেরে নারায়ণগঞ্জে এক হোসিয়ারি শ্রমিকের হাতে অপর এক কিশোর হোসিয়ারি শ্রমিক খুন হয়েছে। নিহতের নাম মো. সিয়াম (১৬)। গতকাল সোমবার সকালে নগরীর দেওভোগে হযরত শাহ মিন্নত আলী চিশতী (রহ.) এর মাজারের পেছন থেকে সিয়ামের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। রোববার রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয় সিয়াম। তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। নিহত সিয়াম নগরের দেওভোগ পানির ট্যাঙ্কি এলাকার মো. সোহেল মিয়ার ছেলে।
এদিকে সিয়ামকে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ সোমবার দুপুরে তারই সহকর্মী মো. নিলয়কে (১৬) নগরের বাবুরাইল এলাকা থেকে গ্রেফতার করে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিলয় হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। নিলয় ২নং বাবুরাইল এলাকার মো. কালামের ছেলে। নিহত সিয়াম ও ঘাতক নিলয় উভয়ই নগরের উকিলপাড়ায় অবস্থিত চারমিং হোসিয়ারির শ্রমিক।
সিয়ামের খালা সাদিয়া হক বলেন, সিয়ামের হাতে একটি রুপার ব্রেসলেট ছিল। গত ১৫ দিন আগে ব্রেসলেটটি পড়তে নেয় সহকর্মী নিলয়। কিন্তু নিলয় সেটি আর ফেরত দিচ্ছিল না। এ নিয়ে সিয়ামের সঙ্গে নিলয়ের ঝগড়া হয়। বিষয়টি শেষ পর্যন্ত নাসিকের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধানের ভাতিজা ব্রেসলেটটি সিয়ামকে ফেরত না দিয়েই মিমাংসা করে দেয়। এ নিয়ে সিয়ামের সঙ্গে নিলয়ের দ্ব›দ্ব চলে আসছিল।
তিনি আরও বলেন, রোববার রাত ৯টার দিকে হোসিয়ারি থেকে কাজ শেষে বাড়ি ফেরার পথে নিখোঁজ হয় সিয়াম। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ ছিল। নির্দিষ্ট সময়ে বাড়ি না ফেরায় সিয়ামকে খুঁজতে বের হয় পরিবারের লোকজন। সদর মডেল থানায়ও বিষয়টি অবহিত করা হয়। পরে সোমবার সকাল পৌনে ৮টায় দেওভোগ এলাকায় হযরত শাহ মিন্নত আলী চিশতী (রহঃ) মাজারের পেছন থেকে সিয়ামের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ।

সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, সিয়ামকে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার সহকর্মী নিলয়কে গ্রেফতার করা হয়েছে। রোববার মধ্যরাতের পর যে কোন সময় সিয়ামকে ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাত করে হত্যা করে লাশ ফেলে পালিয়ে যায় ঘাতকরা। হত্যাকান্ডটি সংগঠিত করতে নিলয়কে আরো কয়েকজন সহায়তা করে। পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা করছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তর জন্য নারায়ণগঞ্জ দেড়শ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ