Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ধামরাই লালপুর ও ফুলপুরে বইছে উপজেলা নির্বাচনী হাওয়া

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

প্রথম বারের মতো সারা দেশে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। জাতীয় সংসদ নির্বাচনের পরে মার্চ মাসে এই নির্বাচনের আয়োজন করতে চলেছে নির্বাচন কমিশন (ইসি)। সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই দেশের বিভিন্ন এলাকাতে শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
ধামরাই (ঢাকা) থেকে মো. আনিস উর রহমান স্বপন জানান, আসন্ন ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই চুড়ান্ত করেছেন স্থানীয় আ.লীগ।

স্থানীয় আ.লীগের এক বর্ধিতসভায় চেয়ারম্যান পদে ঢাকা জেলা আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও বাইশাকান্দা ইউপি চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান মিজান। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান প্যানেল চেয়ারম্যান এ্যাড. সোহানা জেসমিন মুক্তাকে আ.লীগের মনোনীত প্রার্থী হিসেবে চুড়ান্ত করা হয়েছে।

গত রোববার সন্ধ্যায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে থানারোড এলাকায় মন্নু সন্স এন্ড কমিউনিটি সেন্টারে নবনির্বাচিত স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদের উপস্থিতিতে উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ এম এ মালেকের সভাপতিত্বে আ.লীগের এক বর্ধিত সভায় সর্বসম্মতি ক্রমে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এ বর্ধিত সভায় উপজেলা আ.লীগ, পৌর আ.লীগ, প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এ সময় পৌর আ.লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ গোলাম কবির মোল্লাসহ সকল স্তরের নেতৃবৃন্দ ও উপস্থিত ছিলেন।

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাটে-ঘটে চায়ের দোকানে যেখানেই দুই-এক লোক একত্র হচ্ছেন সেখানেই শুরু হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের আলোচনা-সমালোচনা। কে হচ্ছেন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী। এরই মধ্যে আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশিরা মনোনয়নের জন্য স্থানীয় থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন। তবে সেদিক থেকে ক্ষমতার বাইরে থাকা বিএনপিতে নেই নির্বাচনের আমেজ। এখন পর্যন্ত দলটির কোন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যায়নি, নিরবে রয়েছে দলটির নেতাকমীরা।

এ পর্যন্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আ.লীগের মনোনয়ন প্রত্যাশি ১৪ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তারা হলেন- লালপুর থানা আ.লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও আড়বাব ইউপির চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুর রউফ সরকার, ওয়ালিয়া ইউনিয়ন আ.লীগের সাধরণ সম্পাদক আলহাজ্ব নূরে আলম সিদ্দীকি, লালপুর থানা আ.লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহমুদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক খায়রুল বাসার ভাদু, সাইফুল ইসলাম, সদস্য আতাউর রহমান জার্জিস, সাইফুল ইসলাম সেন্টু, সাবেক সদস্য মোর্শেদ আলম, উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদক কাজী আছিয়া জয়নুল বেনু, আ.যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রওশন আলম সুরুজ, জেলা তাঁতী লীগের যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা, সাইফুল ইসলাম সেন্টু, যুক্তিযোদ্ধা আকিয়াব হোসেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নাম শোনা যাচ্ছে- সাংবাদিক ও দুড়দুরিয়া ইউনিয়ন আ.লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোয়াজ্জেম হোসেনে, মনোয়ার হোসেন মনির, রাশেদুল ইসলাম বিপ্লব, লালপুর থানা আ.লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদ এস এম আনিসুজ্জামান বাবু ।

উপজেলা নির্বাচন বিষয়ে লালপুর থানা বিএনপি সাধারণ সম্পাদক ও বর্তমান লালপুর উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পুর সঙ্গে ইনকিলাব প্রতিবেদকের কথা হয়। তিনি বলেন, ‘সংসদ নির্বাচন তো আপনারা দেখলেন এই অবস্থায় নির্বাচন করে কি হবে। তারপরেও এই নির্বাচন নিয়ে এখন পর্যন্ত দলীয় কোন সিন্ধান্ত হয় নি। দলীয় সিদ্ধান্ত মোতাবেক কাজ করবো।’

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে উপজেলা নির্বাচনে ইচ্ছুকরা নিজেদের প্রস্তুত করছেন এবং সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে অনেকে আগাম গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এর মাঝে ফুলপুর উপজেলা নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান পদে আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক গণসংযোগ, উঠান বৈঠক ও ভোটারদের সাথে মতবিনিময় করছেন ফুলপুর উপজেলা আ.লীগের যুগ্ম আহবায়ক উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব। প্রায় প্রতিদিনই উপজেলার বিভিন্ন ইউনিয়নে আগাম গণসংযোগসহ নেতাকর্মীদের সাথে মতবিনিময়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। সেই সাথে কেন্দ্রীয় পর্যায়ে মনোনয়ন পেতে জোর লবিং করে যাচ্ছেন। হাবিবুর রহমান ফুলপুরে বর্তমান সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির পক্ষে উপজেলার রাজনীতি ও উন্নয়ন কর্মকান্ড নিয়ন্ত্রণ করে থাকেন বলে জনশ্রুতি রয়েছে। ফলে দলীয় সমর্থন পাওয়ার ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।
ব্যক্তিগত জীবনে সদালাপী এই হাবিবুর রহমান ২০১৪ সালে অনুষ্ঠিত ফুলপুর উপজেলা নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিএনপি মনোনিত প্রার্থীকে হারিয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এরপর থেকে সংসদ সদস্য শরীফ আহমেদের সহযোগিতায় এলাকার উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখেন।

জানা যায়, বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়ে মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনাকালীন তার ছাত্র রাজনীতিতে হাতেখড়ি হয়। ভাষা সৈনিক মরহুম এম শামছুল হক এমপির রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে যুক্ত হন।
চেয়ারম্যান পদে আ.লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির উন্নয়নের ধারায় সামিল থাকতেই আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে নৌকার হাল ধরতে চাই।



 

Show all comments
  • মোঃ কবিরুল ইসলাম ২৯ জানুয়ারি, ২০১৯, ১:২১ পিএম says : 0
    ফুলপুর উপজেলায়, মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এম পি মহোদয়ের স্নেহভাজন সাফল্য ভাইস চেয়ারম্যান অধ্যাপক মোঃ হাবিবুর রহমান হাবিব কে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ