Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হিলি সীমান্তের বিজিবি হিলি চেকপোস্ট কোম্পানি সদরে বিজিবি ও বিএসএফর সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে দু’দেশের মধ্যে সৌহার্দ, ভাব সম্পৃতি বৃদ্ধি, ভাতৃত্ব বন্ধন, মাদক-নারী-শিশুপাচার ও চোরাচালান প্রতিরোধ এবং সীমান্তের স্পর্শকাতর সমস্যাবলি নিয়ে আলোচনা হয়।

গতকাল সোমবার বেলা সাড়ে ১১ টায় বিজিবি’র আমন্ত্রনে বিএসএফ’র ১৮ সদস্যের প্রতিনিধিদল হিলি সীমান্তের জিরো পয়েন্টে এলে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিজিবি। পরে হিলি চেকপোস্ট কোম্পানি সদরে বৈঠকে বসেন তারা।
বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্বদেন দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ সোহরাব হোসেন ভঁইয়া, পিএসসি, এসময় তার সাথে ছিলেন ২০ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল রাশেদ মো. আনিছুল হক, ফুলবাড়ী ২৯ বিজিবি ব্যটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আবু সাইদসহ ১৮ সদস্যের প্রতিনিধি দল।

ওদিকে বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতের রায়গঞ্জ সেক্টরের সেক্টর কমান্ডেন্ট ডিআইজি টি, জি, সিমথি। তার সাথে ছিলেন পতিরাম ১৯৯ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডেন্ট বি, এস ন্যাগি, বিএসএফ ৪১ ব্যাটালিয়ন কমান্ডেন্ট ভিপিএ ইয়াদান ও ২৮ ব্যাটালিয়নের কমান্ডেন্ট এস, কে মিছরা সহ ১৮ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।
দু’দেশের মধ্যে ভাতৃত্ব বোধ, সৌহার্দ-সম্পৃতিবৃদ্ধি, মাদক-নারী-শিশুপাচার ও চোরাচালান প্রতিরোধ এবং সীমান্তের স্পর্শকাতর সমস্যাবলি নিয়ে আলোচনা ফলপ্রসু হয় বলে দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ সোহরাব হোসেন ভঁইয়া জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ