Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রাকৃতিকভাবে উৎপাদিত সার ব্যবহারে প্রচার ও প্রসার ঘটাতে হবে

মীর মোস্তাক আহমেদ রবি এমপি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ভার্মি কম্পোস্ট ও ট্রাইকোডার্মা সার উৎপাদন ও বিপণন সম্পর্কিত উদ্বুর্দ্ধকরণ সভা এবং বিনামূল্যে ভার্মি কম্পোস্ট ও ট্রাইকোডার্মা, জৈব সার বিতরণ করা হয়েছে। তাহসিন এ্যাগ্রো ফার্ম এর আয়োজনে গত শনিবার বিকালে শিবপুর ইউনিয়নে নেবাখালী গ্রামে ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. শওকাত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সার বিতরণ করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন, ভার্মি কম্পোস্ট ও ট্রাইকোডার্মা সার উৎপাদন করে প্রাকৃতিকভাবে এটি ব্যবহার করে কৃষির উৎপাদন বৃদ্ধি হচ্ছে। এ ধরনের উদ্যোগ মানুষের মাঝে প্রচার ও প্রসার ঘটাতে হবে এবং সকলকে উদ্বুদ্ধ করতে হবে।’

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন তাহসিন এ্যাগ্রো ফার্মের স্বত্বাধিকারী বঙ্গবন্ধু কৃষি পুরস্কার প্রাপ্ত শাহানা সুলতানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার মো. নূরুল ইসলাম, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, ইন্দিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, আব্দুল ওয়াদুদ, ডা. এস. এম ইসরাইল, উপ-সহকারি কৃষি অফিসার অমল ব্যাণার্জী, কিরণ¥য় সরকার, সীমান্ত কুমার প্রমুখ। এসময় ১শ’ কৃষকের মাঝে জৈব সার বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন মো. আনারুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ