Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বড়াইগ্রামে মহিলা ইজতেমা শুরু

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নাটোরের বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রী কলেজ মাঠে তিন দিনব্যাপী ১৩তম মহিলা ইজতেমা গতকাল শনিবার সকালে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে। শীত উপেক্ষা করে ইজতেমায় হাজার হাজার ধর্মপ্রাণ মহিলা সমবেত হয়েছেন। ইজতেমায় আগতদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত গোয়েন্দা ও মহিলা পুলিশ মোতায়েন করা হয়েছে। দুরাগত মহিলাদের বিনা খরচে থাকা-খাওয়ার ব্যবস্থার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

প্রথম দিনে সকাল সাড়ে ১০টায় বড়াইগ্রামের মাওলানা শফিকুল ইসলাম দুলালের আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। পরে সিরাজগঞ্জের মাওলানা দেলোয়ার হোসেন ও পাবনার মাওলানা মোজাম্মেল হক দ্বীন, ধর্ম, আখলাক নিয়ে ও ব্যক্তি জীবনে যথাযথভাবে পর্দা পালনের আহŸান জানিয়ে বয়ান করেন। ইজতেমায় আলোচকরা বলেন, সমৃদ্ধ দেশ গড়া আর সুশাসন কায়েমের জন্য সৎ ও চরিত্রবান মানুষ প্রয়োজন। আর সেজন্য কোরআন-হাদিসের চর্চা ও অনুসরণ করতে হবে। দেশ, জাতি ও মানুষের প্রয়োজনেই ধর্মীয় জ্ঞানার্জনের পাশাপাশি দৈনন্দিন জীবনে তার সঠিক প্রয়োগ করতে হবে। গত সোমবার বিকালে আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে। সমাপনী দিনে নাটোরসহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৫০ হাজার মহিলার সমেবত হবেন বলে আশা প্রকাশ করেছেন ইজতেমার মূল আয়োজক আলহাজ্ব শের আলী শেখ।



 

Show all comments
  • Hurun ২৭ জানুয়ারি, ২০১৯, ৩:৫০ এএম says : 0
    Ami to jetam jodi age jantam......amn onek khobor to amra jnie na
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ