Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ কোটি টাকা লোকসান

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ গত ২০১৭-১৮ অর্থ বছরে ১০ কোটি ১১ লাখ ৯২ হাজার ৭২৫ টাকা লোকসান গুনেছে। পিডিবির কাছ থেকে অধিক মূল্যে বিদ্যুৎ কিনে গ্রাহকদের মাঝে কম মূল্যে বিতরণের পাশাপাশি সিস্টেম লস, ট্রান্সফরমার ও তার চুরির কারণে এ লোকসান হয়েছে। তবে সমিতি ইতোমধ্যে ৬টি উপজেলার ৭টি পৌরসভা ও ৭১৫টি গ্রামের তিন লাখ ২৩ হাজার নয়শ’ ১৩ জন গ্রাহককে সংযোগ প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæত শতভাগ এলাকাকে বিদ্যুতের আলোয় আলোকিত করেছে।
গতকাল শনিবার বড়াইগ্রামের বনপাড়ায় সমিতির সদর দপ্তরে আয়োজিত ৩৫ তম বার্ষিক গ্রাহক সভায় বার্ষিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। সমিতির কোষাধ্যক্ষ মর্জিনা খাতুনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। সভায় পল্ল­ী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিনের বাণী পাঠ করে শোনান বোর্ডের রাজশাহী অঞ্চলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী এনামুল হক।

সভায় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল প্রামাণিক, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম (অতিরিক্ত দায়িত্ব) মোমিনুল ইসলাম, এজিএম (সদস্য সেবা) গোলাম ইখতিয়ার, বোর্ডের সহ-সভাপতি জহুর আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ওয়াসেক আলী সোনার বক্তব্য রাখেন।

সূত্র জানায়, ১৯৮১ সালের ১২ ডিসেম্বর বিদ্যুৎ বিতরণের কাজ শুরু করে প্রায় ৩৬ বছরের ব্যবধানে সেবামূলক এ প্রতিষ্ঠানটি চার হাজার ৩’শ ৪ দশমিক ৪২৬ কিলোমিটার বিদ্যুত লাইন স¤প্রসারণের মাধ্যমে এ পর্যন্ত ৩ লাখ ২৩ হাজার ৯১৩ জন আবাসিক ও অনাবাসিক গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করে চলেছে। তার মধ্যে গত তিন বছরে ১০৪০ কিলোমিটার লাইন সম্প্রসারণের মাধ্যমে নতুন এক লাখ ৬৭ হাজার ৫৮৮ টি সংযোগ দিয়ে শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে এ ৬ উপজেলার মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ