Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপিত

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 “অবাধ বাণিজ্য, ভ্রমন এবং পরিবহনের জন্য স্মার্ট সীমান্ত ব্যবস্থা” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গতকাল শনিবার সকালে বেনাপোলে উৎসব মুখর পরিবেশে আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সকালে র‌্যালি, সচেতনতা মূলক আলোচনা সভা ও অংশীজনদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয় বেনাপোল কাস্টমস ক্লাবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যশোর -১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, সভাপতিত্ব করেন বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী। বিশেষ অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার (শুল্ক নীতিও গোয়েন্দা) সাইফুল ইসলাম, যশোর কাস্টমস কমিশনার শওকাত হোসেন, ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন,
অনুষ্ঠানে কাস্টমস দিবসের ওপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন, বেনাপোল সিএন্ড এফ এজন্টস এসোসিয়েশনের সাধারন সম্পাদক এমাদাদুল হক লতা, কাস্টমস এর অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, ডেপুটি কমিশনার শাকিলা পারভীন। উপস্থিত ছিলেন, এসোসিয়েশনের সাবেক সভাপতি শামসুর রহমান, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মহসিন মিলন, ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের বন্দর সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান প্রমুখ।
এর আগে জাতীয় পতাকা উত্তোলন,ফেস্টুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন যশোর কাস্টম কমিশনার শওকাত হোসেন। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি কাস্টম হাউস চত্তর থেকে বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালিতে কাস্টম কর্মকর্তা কর্মচারি, ব্যবসায়ী,শিক্ষার্থীসহ কয়েক হাজার আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহন করেন। পরে বেনাপোল কাস্টমস হাউস শিক্ষন ফোরাম আয়োজিত ১০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কারসহ চেক বিতারণ করেন শার্শা-১ আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ