Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে ১৫ অতিথি পাখিসহ আটক ১

কেরানীগঞ্জ (ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

ঢাকার কেরানীগঞ্জে বিক্রি নিষিদ্ধ ১৫টি বিদেশী অতিথি পাখিসহ একজনকে আটক করেছে র‌্যাব-১০ এর একদল সদস্য। আটককৃত যুবকের নাম মো. আল-আমিন(৩০)। তার বাবার নাম মৃত কাজী উদ্দিন। তার বাড়ি সিরাজদী খান থানা এলাকায়। গত বৃহস্পতিবার বিকেল পাঁচটায় দক্ষিণ কেরানীগঞ্জ থানার আব্দুল্লাহপুর বাজার থেকে অতিথি পাখিগুলো বিক্রি করার সময় হাতেনাতে তাকে আটক করা হয়। র‌্যাব-১০ এর এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব-১০ এর কেরানীগঞ্জ কোম্পানি কমান্ডার মেজর সৈয়দ ইমরান হোসেনের নেতৃত্বে একদল র‌্যাব সদস্য দক্ষিন কেরানীগঞ্জ থানার আব্দুল্লাহপুর বাজারে অভিযান চালায়। এসময় বিক্রি নিষিদ্ধ বিদেশী ১৫টি অতিথি পাখি বিক্রি করার সময় মোঃ আল-আমিনকে আটক করা হয় । উদ্ধার হওয়া অতিথি পাখিদের মধ্যে রয়েছে ৭টি মেন্ডি রিয়াম জাতীয় পাখি,৫টি বুশ/বালি হাস জাতীয় পাখি ও ৩টি কালিন জাতীয় পাখি। ঢাকা বিভাগের বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা সনাতন কর্মকারের কাছে জব্দকৃত বিদেশী অতিথি পাখিগুলোকে হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে বন্যপ্রানী ও প্রকৃতি ব্যবস্থাপনা বিভাগ আইনে আটককৃত আল-আমিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
বিষয়টি নিয়ে র‌্যাব-১০ কেরানীগঞ্জ কোম্পানি কমান্ডার মেজর সৈয়দ ইমরান হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা আব্দুল্লাহপুর বাজার এলাকা থেকে বিক্রি নিষিদ্ধ এসব বিদেশী অতিথি পাখি বিক্রি করার সময় হাতেনাতে আল-আমিন নামে এক যুবককে আটক করি এবং তার কাছে থেকে ১৫টি অতিথি পাখি জব্দ করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ