Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুষ্ঠু রাজনীতির জন্য এ ঘটনার বিচার জরুরি চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


রাজনৈতিক সমাবেশে হামলা চালিয়ে হত্যাকাÐ বন্ধে ‘চট্টগ্রাম গণহত্যার’ বিচার সময়ের দাবি বলে উল্লেখ করে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানুষ এ হত্যাকাÐের বিচার চায়। সুষ্ঠু রাজনৈতিক চর্চার জন্য এ ঘটনার বিচার হওয়া উচিৎ। গতকাল বৃহস্পতিবার আদালত চত্বরে গণহত্যায় নিহতদের স্মরণে নির্মিত স্মৃতিবেদিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর এক আলোচনা সভায় মেয়র একথা বলেন।

স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের সময় ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি নগরীর লালদীঘি ময়দানে সমাবেশে যাওয়ার পথে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গাড়িবহরে পুলিশ এলোপাতাড়ি গুলি চালালে নিহত হন ২৪ জন।
‘চট্টগ্রাম গণহত্যা’ হিসেবে পরিচিত এই হত্যাকাÐের স্মরণে আয়োজিত সমাবেশে মেয়র বলেন, ৩১টি বছর পেরিয়ে গেলেও এই নারকীয় হত্যাকাÐের মামলাটির বিচার নিষ্পত্তি হয়নি। এই হত্যাকাÐের বিচারে দোষীদের দৃষ্টান্তমূলক শান্তি মানুষ দেখতে চায়। কোন রাজনৈতিক দলের সমাবেশে হামলার মতো ন্যাক্কারজনক ঘটনা যাতে না ঘটে, সেজন্য এই বিচার হওয়া প্রয়োজন।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চোধুরীর সঞ্চালনায় সভায় আন্তর্জাতিক মানবতা বিরোধী অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এডভোকেট রানা দাশগুপ্ত, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম এবং উপ-দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী বক্তব্য রাখেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ