Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সমঅধিকার সৃষ্টি করতে স্বাবলম্বী করতে হবে কানাডার রাষ্ট্রদূত

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ব্যবসায়, শিক্ষা ও নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে রাজশাহীতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাই কমিশনার বেনওয়া প্রিফোনটাইন। গতকাল দুপুরে নগরভবনে মেয়রের দপ্তরকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন কানাডার হাই কমিশনার বেনওয়া প্রিফোনটাইন। কানাডার শিক্ষা ব্যবস্থার প্রশংসা করে প্যানেল মেয়র রাজশাহীতে ইংলিশ ল্যাঙ্গুয়েজ সেন্টার স্থাপনের প্রস্তাব করেন।

রাজশাহীতে ব্যবসা, শিক্ষা ও নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে কানাডার হাই কমিশনার বলেন, নারী পুরুষের সমঅধিকার, কর্মক্ষেত্রে নারীদের সুযোগ সৃষ্টি করতে তাঁদের স্বাবলম্বী করতে হবে। নতুন নতুন উদ্যোক্তা তৈরী করতে হবে। এ বিষয়ে সর্বাতœক সহযোগিতার আশ^াস প্রদান করেন তিনি। এ সময় তিনি রাজশাহীর সুন্দর পরিচ্ছন্ন পরিবেশের প্রশংসা করেন। তিনি বলেন ঢাকার বাইরে কক্সবাজার বা সিলেটে যান। এবারই প্রথম তিনি রাজশাহীতে এলেন। রাজশাহীতে এসে মুগ্ধ হয়েছেন। নগরীর রাস্তা ঘাট পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম সবুজের কাজ দেখে প্রশংসা করেছেন। রাজশাহী থেকে কানাডায় উচ্চ শিক্ষা লাভে সহায়তা করবেন বলে আশ^াস প্রদান করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন মাইডাসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, রাসিকের কাউন্সিলরবৃন্দ সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ