Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সাগরে ভারত মিয়ানমারের ট্রলার আটকের নির্দেশ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ভারত ও মিয়ানমারের মাছ ধরার ট্রলার বঙ্গোপসাগরে বাংলাদেশের পানিসীমায় অনুপ্রবেশ করলে তা আটক করতে নৌবাহিনী ও কোস্টগার্ডের প্রতি নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সার্কিট হাউসে ‘সামুদ্রিক মৎস্যসম্পদ সংরক্ষণ, ব্যবস্থাপনা, উন্নয়ন ও অবৈধ মৎস্য আহরণ’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।
আশরাফ আলী খান খসরু বলেন, দেশীয় মাছ ধরার ট্রলারে অতিরিক্ত মৎস্য আহরণ ও বিদেশি ট্রলারের অবৈধ অনুপ্রবেশ আমাদের সামুদ্রিক মৎস্য সম্পদের জন্য একটি বড় সমস্যা।

এ সমস্যা এখনই মোকাবেলা করতে হবে। কোনোভাবেই যাতে বিদেশি ট্রলার বাংলাদেশের সীমায় প্রবেশ করতে না পারে, সেদিকে নজর দিতে হবে। বিদেশী ট্রলারে আসা অনুপ্রবেশকারীরা মৎস্য সম্পদ নিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।
সরকার আইনের শাসন প্রতিষ্ঠা করতে চায় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমি কিন্তু তদবির করে প্রতিমন্ত্রীর পদ নিইনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার কর্মকাÐ পর্যালোচনা করে এ পদে দায়িত্ব দিয়েছেন। সুতরাং আমি এখানে কাজ করতে এসেছি। কোনো দুর্নীতি, স্বজনপ্রীতি সহ্য করবো না।
এর আগে মেরিন সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন ও সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ