Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এক কলঙ্ক না ঘুচতেই ফের নতুন কলঙ্ক সৃষ্টির পাঁয়তারা সরকারের বিবৃতিতে, পীর সাহেব চরমোনাই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

একাদশ জাতীয় নির্বাচনের কলঙ্ক না ঘুচতেই সরকার উপজেলা নির্বাচনের মাধ্যমে দেশকে আবারো কলঙ্কিত করার চক্রান্ত করছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গতকাল এক বিবৃতিতে একথা বলেছেন।
তিনি বলেন, একতরফা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের পর থেকেই সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে চরম মিথ্যাচার করায় পীর সাহেব চরমোনাই গভীর উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, তামাশার নির্বাচন নিয়ে টিআইবি’র রিপোর্টের পর সরকারের দায়িত্ব ছিল সেই রিপোর্টকে মিথ্যা প্রমাণিত করা, টিআইবি’র বিরুদ্ধে মামলা করা। কিন্তু সেই সাহস সরকারের নেই। তাই মিথ্যার ওপর প্রতিষ্ঠিত কোন দলের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু কোনো নির্বাচন সম্ভব নয়। তাই উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা জাতিকে নতুন সঙ্কটে নিপতিত করবে। তিনি বলেন, নির্বাচন নিয়ে যে সঙ্কট চলছে এর চাইতে বড় সঙ্কট হলো রাজনৈতিক দুর্বৃত্তায়ন। এ সঙ্কটের সমাধান না হলে জনগণের ভাগ্যের কোন পরিবর্তন হবে না, যা বিগত দিনের কর্মকাÐে প্রমাণিত। অতএব দুর্নীতি ও সন্ত্রাস নির্মূল করে একটি সুখি-সমৃদ্ধশালী কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য দলমত নির্বিশেষে সকলের প্রতি আহŸান জানান পীর সাহেব চরমোনাই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ