Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

আ.লীগের মনোনয়ন বিক্রি

ঢাকা উত্তরে আতিকুল, কিশোরগঞ্জ-১ এ শাফায়েতুলের ফরম সংগ্রহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম। গতকাল বিকেলে ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে আতিকুল ইসলামের পক্ষে তার চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন যুবরাজ মনোনয়ন ফরম কিনেছেন। এছাড়াও কিশোরগঞ্জ-১ আসন, তিনটি পৌরসভা ও ৩০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে একযোগে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। বুধবার শুরু হওয়া মনোনয়ন বিক্রির কার্যক্রম চলবে আগামীকাল শুক্রবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে।
২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে ভোটগ্রহণের দিন ধার্য করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আতিক ছাড়াও ডিএনসিসির মেয়র হতে আওয়ামী লীগের সমর্থন চেয়ে মনোনয়নপত্র কিনেছেন ব্যবসায়ী আদম তমিজি হক ও সাবেক সেনা কর্মকর্তা ইয়াদ আলী ফকির। এদিকে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের পুনঃনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ শাফায়াতুল ইসলাম। শাফায়াতুলের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রয়াত সৈয়দ আশরাফের সাবেক ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন। এছাড়া এই আসনে দলীয় মনোনয়ন পেতে ফরম কিনেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের ছেলে ও জেলা আওয়ামী লীগের সদস্য রাসেল আহমেদ তুহিন এবং আওয়ামী লীগ নেতা এডভোকেট শাহ আজিজুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ