Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইমচরে দুদিনেও সন্ধান মেলেনি ডুবে যাওয়া ট্রলারের

লাশের অপেক্ষায় মেঘনা পাড়ে স্বজনদের আহাজারি

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : দুদিনেও সন্ধান মেলেনি চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে ডুবে যাওয়া ট্রলারের। যদিও এখনো চলছে উদ্ধার কাজ। নৌবাহিনী, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএ’র সদস্যরা উদ্ধার কাজ পরিচালনা করছে। নিখোঁজদের খুঁজে না পাওয়া পর্যন্ত চলবে উদ্ধার কার্যক্রম- জানিয়েছে স্থানীয় প্রশাসন।
এদিকে নিখোঁজদের স্বজনরা তীরে বসে আছে লাশের অপেক্ষায়। মঙ্গলবার দুপুর থেকেই স্বজনদের আহাজারিতে ভারী হয়ে আছে হাইমচর মেঘনাপাড়।
ট্রলারের নিখোঁজ যাত্রীর স্বজন শাহ আলম বলেন, আমার মেয়ে ও স্ত্রীকে এখনো খুঁজে পাচ্ছি না। প্রশাসনের কাছে অনুরোধ অন্তত লাশগুলো যেন খুঁজে পাই, যাতে দাফন করার সুযোগ পাই।
এদিকে নিখোঁজদের স্বজনরাও বসে নেই। তারাও প্রশাসনের সাথে উদ্ধার কাজে যোগ দিয়েছেন। কেউ কেউ অপেক্ষা করছেন নদীর তীরে। অন্তত লাশ পাবার আশায়।
চাঁদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হোসেন জানান, নদীতে প্রচণ্ড স্রোতে এবং ডুবে যাওয়া স্থান নির্দিষ্ট করে বলতে না পারায় উদ্ধার কাজে বিলম্ব হচ্ছে।
সময় যতই গড়াচ্ছে ডুবে যাওয়া ট্রলারের খোঁজ পাওয়ার সম্ভাবনাও ক্ষীণ হচ্ছে। মঙ্গলবার সকালে চাঁদপুরের হাইমচরের তেলির মোড় থেকে ঈশানবালা চরের উদ্দেশ্যে রওনা করে মেঘনা নদীর মাঝের চরে তেলবাহী ট্যাংকারের সাথে ধাক্কা লেগে ৬০/৭০জন যাত্রী নিয়ে ডুবে যায় ‘এমভি রবিন’ নামের ট্রলারটি।
ট্রলারডুবির খবর পেয়ে ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলসহ প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। ট্রলার এবং নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ সদস্য ও বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা-কর্মচারীরা তৎপরতা শুরু করে। বুধবার উদ্ধার কাজে যোগ দেয় ১৩ সদস্যবিশিষ্ট নৌবাহিনীর একটি বিশেষ দল।
নিখোঁজ যাত্রী ও ট্রলারের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে বলে জানিয়েছেন হামইচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরোয়ার কামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ