Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধের দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১১:৩৭ এএম

বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ড বন্ধের দাবি জানিয়েছে বিএনপি। গত চার দিনে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ-ভারত সীমান্তে ২ জন নিরীহ বাংলাদেশী বিএসএফ এর গুলিতে নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “সীমান্তে বাংলাদেশী হত্যা অব্যাহত আছে। কয়েক বছর আগে বাংলাদেশের সঙ্গে ভারতের এক বৈঠকের পর বলা হয়েছিল এখন থেকে আর সীমান্ত এলাকায় বাংলাদেশীদের হত্যা করা হবে না। কিন্তু বাস্তবে এই সিদ্ধান্তের কোন প্রতিফলন দেখা যায়নি। দশকের পর দশক ধরে বাংলাদেশীদের হত্যার ধারাবাহিকতা এখন পর্যন্ত পুরোদমে চলছে। বাংলাদেশ সরকার সীমান্তে রক্ত ঝরানো বন্ধ করতে পারেনি। আওয়ামী লীগের কখনোই কথার সাথে কাজের মিল নেই। এরা সবসময় জনগণকে মিথ্যা আশ্বাস দিয়ে প্রতারণা ও ধোঁয়াশার মধ্যে রাখে। গণবিচ্ছিন্ন সরকার বলেই এরা কখনোই জনগণের জানমালের তোয়াক্কা করে না। আওয়ামী সরকার বিএসএফ হাতে বাংলাদেশীদের হত্যা ও ধরে নিয়ে গিয়ে নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ পর্যন্ত কখনোই করেনি। এর কারণ বর্তমান সরকারের নতজানু পররাষ্ট্র নীতি। এভাবে প্রতিনিয়ত বিএসএফ কর্তৃক ভারতীয় সীমান্তে বাংলাদেশীদেরকে গুলি করে হত্যা করার ঘটনা গভীর উদ্বেগজনক। ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ-ভারত সীমান্তে গত চার দিনে ২ জন বাংলাদেশীকে গুলি করে হত্যার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এধরণের নির্মম হত্যাকান্ড বন্ধ করার জোরালো আহবান জানাচ্ছি।”



 

Show all comments
  • রুবেল ২৩ জানুয়ারি, ২০১৯, ২:১৭ পিএম says : 0
    আমরা সাধারণ জনগণ সীমান্তে এই হত্যার নিন্দা জানাই এবং সরকারের চোপ থাকার কারন সাধারণ জনগণ জানতে চায় ।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৩ জানুয়ারি, ২০১৯, ৬:১৯ পিএম says : 0
    কার কাছে দাবী? হত্যা বন্ধ হইয়া যাইবে এবং বিএসএফ সীমান্ত ছেরে পালাইবে। ইনশাআল্লাহ। বিএসএফকেচদেখা মাত্র গুলি করা হোক এবং আমাদের বিডিআর নাম পূর্ণ বহাল করা হোক আর sir মেজর জেনারেল ফজলুর রহমানকে দায়ীত্ব দিয়ে বিডিআর পূর্ণ গটন করা হোক। বিএসএফ একটার ও পেন্ট টিক থাকিবে না। ইনশাআল্লাহ। সব কটির পেণ্ট ভিজে যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ