Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এনটিআরসিএর’ চেয়ারম্যানের বিরুদ্ধে রুল জারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আদালতের নির্দেশনা সত্তে¡ও বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ নাটোরের মো. জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন জেলার ৫৪ জন আবেদনকারীকে নিয়োগ না দেয়ায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান আশফাক হোসেনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। আদালতের নির্দেশ পালন করে আবেদনকারী ৫৪ জনের নিয়োগ না দেয়ায় আশফাক হোসেনকে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। গতকাল সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আশিকুর রহমান। এর আগে নিয়োগবঞ্চিত বিভিন্ন জেলার ১৮৮ জন রিট আবেদনকারীর আবেদনের শুনানি নিয়ে তাদের নিয়োগ দিতে ২০১৭ সালের ১৪ ডিসেম্বর রায় ঘোষণা করেন হাইকোর্ট। ওই রায়ে নিয়োগবঞ্চিতদের নিয়োগ দিতে সুনির্দিষ্ট কিছু নির্দেশনাসহ রায় দেন আদালত। কিন্তু আদালতের সে রায় সত্তে¡ও পুরাতনদের নিয়োগ না দিয়ে নতুন করে শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও অন্যদের নিয়োগ দিচ্ছে কর্তৃপক্ষ। তাই পূর্বের নিয়োগবঞ্চিত ১৮৮ জন রিট আবেদনকারীর মধ্যে মো. জাহাঙ্গীর আলমসহ ৫৪ জন শিক্ষক নিবন্ধনের সনদধারী হাইকোর্টে আদালত অবমাননার মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ