Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বৃত্তি পেলেন ৭ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

২০১৭ ও ২০১৮ সালের পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ৭ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি বিভাগ। গতকাল (রোববার) তাদের হাতে বৃত্তির চেক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। এর মধ্যে ২০১৮ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫ জন মেধাবী শিক্ষার্থী ‘আতাউস সামাদ স্মারক বৃত্তি’ লাভ করেছেন। বৃত্তিপ্রাপ্তরা হলেন- মো. নাজমুল হুসাইন, মোস্তফা মো. তাহান, তারেক আল হাসান, ইশরাতুল জাহান শোভা এবং ইসতিয়াক আহমেদ। এসময় বিভাগীয় চেয়ারপারসন প্রফেসর ড. কাবেরী গায়েনের সভাপতিত্বে ‘সংবাদপত্রে কলাম: তাৎপর্য ও শৈলী’ শীর্ষক স্মারক বক্তৃতা প্রদান করেন প্রফেসর ড. মো. গোলাম রহমান।
অপর একটি অনুষ্ঠানে ২০১৭ সালে বিএস সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় ভূগোল ও পরিবেশ বিভাগের ২ শিক্ষার্থীকে একিউএম মহিউদ্দিন মেমোরিয়াল বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত দুই শিক্ষার্থী হলেন- নিশাত তাসনিম কাকন ও মো. আমজাদ হোসেন। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. রেজওয়ান হোসেন ভূইয়া, ট্রাস্ট ফান্ডের দাতা প্রফেসর ড. নাজনীন আফরোজ হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ