Inqilab Logo

বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষার প্রসারে বহুমুখী পদক্ষেপ নিয়েছে সরকার : কক্সবাজারে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম

বিশেষ সংবাদদাত, কক্সবাজার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, শেখ হাসিনার সরকার শিক্ষা প্রসারে বহুমুখী পদক্ষেপ নিয়েছে। তিনি বলেন, মেধার সঠিক বিকাশ ঘটাতে গেলে অবকাঠামোগত ও পরিচ্ছন্ন শিক্ষার পরিবেশ দরকার। শহরের সকল সুযোগ সুবিধা প্রত্যন্ত গ্রামেও সৃষ্টি করতে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করছে সরকার। সেই লক্ষ্যে প্রত্যন্তাঞ্চলের স্কুল-কলেজ-মাদরাসায় প্রয়োজনীয় অবকাঠামো তৈরি অব্যাহত রয়েছে।

গতকাল কক্সবাজারের উখিয়া উপজেলার রুমখাঁ পালং ইসলামিয়া আলিম মাদরাসার নতুন চারতলা ভবন ও পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের চার কোটি টাকা ব্যয়ে একাডেমিক ভবনের ভিক্তি প্রস্তর স্থাপনকালে মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এসব কথা বলেছেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর-কক্সবাজার জোনের অধীনে উন্নয়ন কাজ দু’টি বাস্তবায়ন করা হচ্ছে।
গতকাল রোববার দুপুরে এ ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর প্রধান কার্যালয়ের তত্ত¡াবধায়ক প্রকৌশলী বুলবুল আক্তার, কক্সবাজার জোনের নির্বাহী প্রকৌশলী খন্দকার নাজমুল ইসলাম, সহকারী প্রকৌশলী মৃদুময় চাকমা, হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলমসহ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বশীল ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানস্থলে পৌঁছালে অ্যাডভোকেট দিপংকর বড়–য়া পিন্টু মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলমকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানান। আগামী অর্থবছরের শেষান্তে এ উন্নয়ন প্রকল্পের কাজ সমাপ্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহি প্রকৌশলী খন্দকার নাজমুল ইসলাম।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ