Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঠাণ্ডাজনিত আবহাওয়ায় আমতলীতে ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা : বরগুনার আমতলী উপজেলায় দ্রুত ছড়িয়ে পড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগ। গত ১৫ দিনে হাসপাতালে ৮৪ জন আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। তবে বিভিন্ন গ্রামে তিন শতাধিক শিশু ও প্রাপ্তবয়স্ক লোক আক্রান্ত হয়েছে বলে একাধিক সূত্র থেকে জানা গেছে। আজ আমতলী হাসপাতাল ঘুরে দেখা গেছে, অনেক রোগী হাসপাতালের বেডে ও মেঝেতে শুয়ে চিকিৎসা নিচ্ছে। হাসপাতাল সূত্র জানায়, গত এক মাসে ডায়রিয়ায় ৬২ ও নিউমোনিয়ায় ২০ শিশু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। উপজেলার সদর ইউনিয়ন, চাওড়া, হলদিয়া ও কুকুয়া ইউনিয়নে ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ বেশি দেখা যাচ্ছে। হাসপাতালের জরুরি বিভাগ ও পরিসংখ্যান বিভাগের আক্রান্তের সংখ্যায় গরমিল রয়েছে। সরকারিভাবে আক্রান্তের সংখ্যা ৮৪ জন হলেও বেসরকারিভাবে তিন শতাধিক বলে স্থানীয় বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে।
প্রত্যন্ত অঞ্চলের অধিকাংশ রোগী স্থানীয় গ্রাম্য চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছে। মেডিকেল অফিসার ডা. তাপস চন্দ্র জানান, হাসপাতালে পর্যাপ্ত আইভি স্যালাইন ও অ্যান্টিবায়োটিক ইনজেকশন রয়েছে। আমতলী উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. এমএ মতিন জানান, আবহাওয়াজনিত কারণে এ রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। পরিস্থিতি মোকাবিলার জন্য মেডিকেল টিম প্রস্তুত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ