Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ইসলামের পথ থেকে বিচ্যুতির কারণে আজ সারাবিশ্বে হানাহানি সংঘাত

চট্টগ্রামে আধ্যাত্মিক মনীষীদের স্মরণসভা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আধ্যাত্মিক মনীষীদের স্মরণসভায় বিশিষ্ট বক্তাগণ বলেছেন, শান্তি ও ইনসাফ প্রতিষ্ঠার জন্য যুগে যুগে নবী-রাসুল (সাঃ) ও আউলিয়ায়ে কেরামগণের আগমন ঘটেছে। ইসলামের নির্দেশিত শান্তির পথ থেকে বিচ্যুতির কারণেই আজ সারাবিশ্বে হানাহানি, সংঘাত, জঙ্গিবাদ, বেহায়াপনা মাথাচাড়া দিয়ে উঠেছে। আল্লাহর মনোনীত নবী-রাসূলগণ (সাঃ) ও আউলিয়ায়ে কেরামগণ মানবজাতিকে সঠিক পথ দেখিয়েছেন। তাদের আদর্শ অনুসরণ করে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রের সার্বিক শান্তি প্রতিষ্ঠা সম্ভব।
কর্ণফুলী থানার বড়উঠানে সৈয়দ আহমদ উল্লাহর (রহ.) ১১৩তম বার্ষিক ওরশ উপলক্ষে গত বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তাগণ একথা বলেন। সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ফাউন্ডেশন চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল হক খান আল-মাইজভান্ডারীর সভাপতিত্বে উক্ত মাহফিলে প্রধান অতিথি ছিলেন মাওলানা শাহছুফি সৈয়দ ইকবাল ফজল আলহাসানী-আল-মাইজভান্ডারী, বিশেষ অতিথি ছিলেন মোহাম্মদ সামশুল হুদা মিন্টু। এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা। আরও বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ সরওয়ার আলম, মাওলানা আবদুর রহমান, মাওলানা গোলাম হোসেন, মাওলনা আবু তালেব, মো. মিনহাজ উদ্দিন খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ