Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ন্যান্সি পেলোসির বিদেশ সফর আটকে দিলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির আসন্ন ব্রাসেলস ও আফগানিস্তান সফর স্থগিত করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চলমান শাটডাউন সমাধানে তাকে দেশে থেকে আলোচনার পরামর্শ দিয়েছেন তিনি। গত বৃহস্পতিবার সফর শুরুর এক ঘণ্টারও কম সময়ে এই সিদ্ধান্ত জানান ট্রাম্প। পেলোসির সফরে কোনও প্রতিনিধি দল ও সামরিক বিমান ব্যবহারও স্থগিত করেছেন তিনি। এর আগে বুধবার পেলোসি ট্রাম্পকে রাজনৈতিক অচলাবস্থা বিবেচনায় নিয়ে তার স্টেট অব ইউনিয়ন ভাষণ স্থগিত রাখার আহ্বান জানিয়েছিলেন।
হোয়াইট হাউসের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এক টুইটে ট্রাম্পের দেয়া চিঠি প্রকাশ করেছেন। ট্রাম্প সেখানে বলেন, ‘আমার মনে হয় এই সময় আপনি ওয়াশিংটনে থেকে আমার সঙ্গে সীমান্ত নিরাপত্তা নিয়ে কথা বলুন এবং শাটডাউন পরিস্থিতির অবসান ঘটান। সেটাই ভালো হবে।’
পেলোসির সফরকে ‘গণসংযোগ সফর’ আখ্যা দিয়ে ট্রাম্প বলেছেন, পেলোসি চাইলে বাণিজ্যিক কোনও বিমানে করে যেতে পারেন। এরপর পৃথক ঘোষণায় হোয়াইট হাউস জানায়, সুইজারল্যান্ডের দাভোসে আগামী অর্থনৈতিক সম্মেলনেও মার্কিন প্রতিনিধিদল পাঠাচ্ছেন না ট্রাম্প।
ট্রাম্প আগেই ঘোষণা দিয়েছিলেন যে, তিনি সম্মেলনে যোগ দেবেন না। এবার প্রতিনিদল পাঠানোর সিদ্ধান্ত থেকেও সরে আসলেন। তবে স্পিকার ন্যান্সি পেলোসির সফর নিয়ে আগে থেকে কোনও আভাস মিলছিল না। সূত্র : ফক্স নিউজ ও ওয়াশিংটন পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ