Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়ি ফিরলেন সেই নির্যাতিতা নারী

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের মধ্যবাগ্যা গ্রামে ৩০ ডিসেম্বর ভোটের রাতে গণধর্ষণের শিকার চার সন্তানের জননী হাসপাতাল থেকে নিজ বাড়িতে ফিরেছেন। এরআগে দীর্ঘ ১৭দিন ২৫০শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন।
গতকাল বৃহস্পতিবার দুপরে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহি উদ্দিন আবদুল আজিম।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, গত ৩১ ডিসেম্বর গণধর্ষণের শিকার ওই নারী হাসপাতালে ভর্তি হন। তার শরীরের বিভিন্ন স্থানে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল। শুরুর দিকে শারীরিক পরীক্ষা-নিরিক্ষার মাধ্যমে গণধর্ষণের আলামতও পাওয়া যায়। পরবর্তীতে দীর্ঘ দুই সপ্তাহেরও বেশি সময় বিভিন্ন মেডিকেল বোর্ডের মাধ্যমে তাকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে তিনি আগের চেয়ে শারীরিকভাবে অনেকটা সুস্থ রয়েছেন। স্বাভাবিক খাওয়া-ধাওয়া ও নিজে নিজে চলাফেরা করতে পারছেন। সর্বশেষ মেডিকেল বোর্ড গঠন করে তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ছুটি দেয়া হয়েছে। তবে আগামী ২ ফেব্রæয়ারি অর্থোপেডিক বিভাগে আবারও পরীক্ষা-নিরিক্ষা করা হবে। এছাড়া যে কোনো সমস্যা হলে হাসপাতাল কর্তৃপক্ষ দ্রæত চিকিৎসার ব্যবস্থা করারও আশ্বাস দেন।

নির্যাতিতার পরিবারের সদস্যরা জানান, সকলের সার্বিক সহযোগিতায় নির্যাতিতা অনেকটা সুস্থ হলেও বাড়ি যাওয়ার পর তিনি নিরাপত্তা নিয়ে শঙ্কিত। তবে পুলিশ প্রশাসন ওই নারীর সকল প্রকার নিরাপত্তা দেয়ার কথা বললেও এ বিষয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি কেউই। চরজব্বার থানার ওসি মো. শাহেদ উদ্দিন চৌধুরী জানান, নিরাপত্তাহীনতার কোনো কারণ নেই। পুলিশ সব সময় ওই পরিবারের পাশে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ