Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেজালবিরোধী অভিযান- ২৯ জনের কারাদন্ড ও সাড়ে ১১ লাখ টাকা জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত সপ্তাহব্যাপী খাদ্যে ভেজালবিরোধী অভিযানের শেষ দিন গতকাল বৃহস্পতিবার পর্যন্ত মোট ২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। সেই সথে একটি হোটেল সিলগালা, ৫টি প্রতিষ্ঠানকে সতর্ক এবং মোট ১১ লাখ ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আনুষ্ঠানিকভাবে গত রোববার ধানমন্ডি এলাকা থেকে এ অভিযানের উদ্বোধন করেন। ডিএসসিসির পাঁচটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে কর্পোরেশনের ৫টি অঞ্চলে এসব অভিযান পরিচালিত হয়।
অভিযানের শেষ দিন গতকাল বৃহস্পতিবার এলিফ্যান্ট রোড ও গাউসিয়া এলাকায় ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওয়ান স্টপ ফাস্টফুডের ব্যবস্থাপক আবু বকর সিদ্দিককে ৩ দিন এবং লুৎফা হোটেলের সোলাইমানকে ৫ দিনের কারাদন্ড দেয়া হয়। এ ছাড়া অষ্টব্যাঞ্জন রেস্টুরেন্টকে ২৫ হাজার, নান্না বিরিয়ানিকে ১০ হাজার এবং মামুন বিরিয়ানিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ছাড়া খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে বিসমিল্লাহ হোটেলকে ১০ হাজার, ছোনার হোটেলকে ৫ হাজার, জাফরান হোটেলকে ৫ হাজার এবং নিউ বিরিয়ানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে পুনার ঢাকার নাজিমউদ্দিন রোড এলাকায় পরিচালিত অভিযানে ঢাকাইয়া ডাইন, খানাদানা রেস্টুরেন্ট, রিজিক রেস্তোরাঁ এবং মামুন বিরিয়ানিকে সতর্ক করে দেয়া হয়। পাশাপাশি মিতালি হোটেলকে ১০ হাজার, নীরা হোটেলকে ১০ হাজার এবং ক্যাফে রাজধানীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। বেচারাম দেউড়ি এলাকায় পরিচালিত অভিযানে হোটেল চাঁন মিয়াকে ৫ হাজার, সিলেট খাবার হোটেলকে ৫ হাজার এবং আরও তিনটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয। সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকায় পরিচালিত অভিযানে ক্যাফে খাজা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২০ হাজার এবং ক্যাফে হাজি হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজালবিরোধী

১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ