Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেবার মান নিশ্চিত না করলে আইনানুগ ব্যবস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ৭:২০ পিএম

মোবাইল ফোন সেবায় মান নিশ্চিত না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা (বিটিআরসি)। বিটিআরসির চেয়ারম্যান মোঃ জহুরুল হক বলেন, আমরা ২০১৮ সালে টেলিযোগাযোগ খাতে অনেক কিছু অর্জন করেছি। ফোরজি সেবা চালু, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন, এমএনপি (মোবাইল নম্বর পোর্টেবিলিটি), টাওয়ার শেয়ারিং লাইসেন্স, কোয়ালিটি অব সার্ভিস রেগুলেশনসহ আরও অনেক কিছু করা হয়েছে। এখন আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে সেবার মান নিশ্চিত করা। এটাকেই আমরা ২০১৯ সালে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে বিটিআরসিতে টেলিকম রিপোটার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি) সদস্যদের সঙ্গে বিটিআরসির চেয়ারম্যানের মতবিনিময় সভায় এসব তথ্য উঠে আসে। বিটিআরসি’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ জহুরুল হক, স্পেকট্রাম বিভাগের কমিশনার মোঃ আমিনুল হাসান, সিস্টেম এন্ড সার্ভিস বিভাগের লে. কর্ণেল আজিজুর রহমান, টিআরএনবি সভাপতি মোঃ জাহিদুল ইসলাম সজল ও সাধারণ সম্পাদক সমীর কুমার দে বক্তব্য রাখেন। এসময় বিটিআরসি এর কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জহুরুল হক বলেন, সেবার মান নিয়ে আমরা খুব তৎপর। কারণ মোবাইল ফোন অপারেটরদের সেবা নিয়ে অনেক অভিযোগ। কলড্রপ নিয়ে মানুষ অনেক বিরক্ত। মন্ত্রীর সাথে আমার (বিটিআরসি চেয়ারম্যান) কথা বলার সময়ও কয়েকবার কলড্রপ হয়। তাই আমরা কোয়ালিটি বাড়ানোকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। ইতোমধ্যে আমরা অপারেটরদের নোটিশ দিয়েছি তাদের সেবার মান ঠিক করতে। প্রয়োজন হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যাতে মানুষ মানসম্পন্ন সেবা পায়।

সিস্টেম এন্ড সার্ভিস বিভাগের লে. কর্ণেল আজিজুর রহমান বলেন, আমরা খুব দ্রুত অপারেটরদের চিঠি দিয়ে বলবো কোয়ালিটি অব সার্ভিস বাড়াতে হবে। অন্যত্থায় তাদের একটা নির্দিষ্ট পরিমাণ সার্ভিস কেটে নেয়া হবে (সেবা দেয়ার সীমা নির্ধারণ করে দেয়া হবে)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ