Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামেয়া কাসেমিয়ার ইসলামী সম্মেলন আজ শুরু

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

আজ বুধবার থেকে শুরু হচ্ছে দেশের খ্যাতনামা দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান নরসিংদীর জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসার ৩ দিনব্যাপী বার্ষিক ইসলামী সম্মেলন। এতে প্রথম দিন আজ বুধবার ওয়াজ ফরমাবেন, বিশিষ্ট দ্বীনি চিন্তক শায়খ আবু নসর আশরাফী, দ্বিতীয় দিন বৃহস্পতিবার বক্তৃতা করবেন, দেশবরেণ্য ওয়ায়েজ, ডক্টর আবুল কালাম আজাদ বাশার, তৃতীয় দিন শুক্রবার ইসলামিক সুবচন দেবেন আন্তর্জাতিক ইসলামী গবেষক ড. মিজানুর রহমান আযহারী।

এছাড়া ৩ দিনের সম্মেলনে সভাপতি হিসেবে ইসলাম, সমকালীন বিশ্ব ও বাংলাদেশ বিষয়ে গবেষণামূলক বক্তব্য পেশ করবেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামিক স্কলার আল্লামা সাইয়্যেদ কামালুদ্দীন জাফরী। মাদরাসার শিক্ষক মাওলানা ইমদাদুল্লাহ ও কৃতী ছাত্র তওহীদ তারেক জানিয়েছেন, উল্লিখিত বক্তাগণ ছাড়াও স্থানীয় পর্যায়ের অনেক সুবক্তা সম্মেলনে বিভিন্ন দিন বক্তব্য পেশ করবেন। মাদরাসার প্রিন্সিপাল মাওলানা দেলোয়ার হোসাইন জামেয়ার ৩ দিনব্যাপী ইসলামী সম্মেলনকে সফল করার জন্য এলাকাবাসী তথা নরসিংদীবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ