Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর ওপারে হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর: পর্যটন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ৩:১৪ পিএম

পদ্মা সেতুর ওপারেই হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর করা হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি বলেন, অলরেডি জায়গা চূড়ান্ত হয়ে গেছে, আর এই বিমানবন্দর হবে প্রাচ্য ও পাশ্চাত্যের কেন্দ্র বিন্দু।

আজ মঙ্গলবার দুপুরে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর কাজ শুরু হয়নি তা নয়, কাজ শুরু হয়েছিল। মুন্সিগঞ্জে স্থানও নির্ধারণ করেছিলাম, কিন্তু স্থানীয় মানুষের বিরোধীতার কারণে সেটা হয়নি। এখন নতুনভাবে ফিজিবিলিটি স্ট্যাডি শেষ হয়েছে, সাইট সিলেকশন চূড়ান্তের পথে। এটা হবে পদ্মা সেতুর পাশে। আর বিমানবন্দর হবে প্রাচ্য ও পাশ্চাত্যের সেন্টার পয়েন্ট।'

বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী নতুন দায়িত্ব সম্পর্কে তিনি বলেন, নতুন দায়িত্বে চ্যালেঞ্জ আছে। তবে চ্যালেঞ্জ জয় করাই হলো মানুষের কাজ।

প্রতিমন্ত্রী দায়িত্ব গ্রহণের পরে প্রথমবারের মতো বেবিচকে পরিদর্শনে আসেন। পরে তিনি বিমানবন্দর ও বিমান বাংলাদেশে আফিসও পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ