Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঝিনাইদহের কোটচাঁদপুরে গণ-হিস্টেরিয়ায় আক্রান্ত ১৫ শিক্ষার্থী

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার আসাননগর-কুল্লাগাছা মাধ্যমিক বিদ্যালয়ে আজ মঙ্গলবার সকালে গণ-হিস্টেরিয়া রোগে আক্রান্ত হয়ে আরো ৫ জন মেয়ে শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থ ৫ শিক্ষার্থীকে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এই নিয়ে গত তিনদিনে ১৫ শিক্ষার্থী গণ-হিস্টেরিয়া রোগে আক্রান্ত হয়। এ ঘটনায় অন্য শিক্ষার্থীরা আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুর রহমান জানান, গত ৩ দিন ধরে মেয়েদের মধ্যে এ রোগ দেখা দিচ্ছে। শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসার পরই অসুস্থ হয়ে পড়ছে। তিনি আরো জানান, মাথা ঘোরা, বমির সাথে সাথে তারা অজ্ঞান হয়ে যাচ্ছে।
তিনি জানান, গত রোববার ৭ম শ্রেণির ছাত্রী রিমি, সপ্তম শ্রেণির ছাত্রী স্মৃতি, স্মৃতি বিশ্বাস, নদিয়া, জ্যোতি, ফারহানা, মুক্তি, শারমিন, সকিনা এবং আজ মঙ্গলবার ৮ম শ্রেণির ছাত্রী মিতা, নবম শ্রেণির ছাত্রী অহনা, তামান্না ও তানিয়া অসুস্থ হয়ে পড়ে।
তিনি জানান, অসুস্থদের প্রাথমিক ভাবে ও কয়েকজনকে কোটচাঁদপুর হাসপাতালে ভর্তি করা হয়। কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা: প্রভাষ কুমার দাস জানান, মুলত এটি মাস সাইকোলজিকাল ইলনেস। এটি সাধারণ প্রচণ্ড গরম থেকে হয়। একজন আক্রান্ত হলে অন্যরা আতঙ্কগ্রস্থ হয়ে অসুস্থ হয়ে পড়ে। তবে এটি নিয়ে কারো ভয়ের কোন কারণ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ