Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলেজশিক্ষকদের লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

কাশিয়ানী (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাজপাট ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মচারীদের লাঞ্ছিত ও কক্ষে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে এবং জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা। গতকাল সোমবার বেলা সাড়ে ১১ টায় কলেজ গেটের সামনে রাজপাট-রাহুথড় সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কলেজের দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ ও বাংলাদেশ শিক্ষক পরিষদের সভাপতি মো. ফায়েকুজ্জামান, সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান, শিক্ষক রেজাউল করিম, অজয় রায়, লাবনী বিশ্বাস, স্বপ্না বর, শিক্ষার্থী রাকিব শেখ, কাজী আকিব, শান্তা ইসলাম প্রমুখ।
এ সময় বক্তারা অভিযুক্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অভিযুক্তদের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দেন শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি এইচএসসির নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের নিয়মবহির্ভূতভাবে ফরম পূরণের সুযোগ না দেয়ায় ম্যানেজিং কমিটির কতিপয় সদস্যের উস্কানীতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাধ্যক্ষ মনিরুজ্জামানসহ অন্যান্য শিক্ষকদের লাঞ্ছিত করে এবং শিক্ষক মিলনায়তন কক্ষে তালাবদ্ধ করে আটকে রাখে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষকদের উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ