Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসআই মাসুদকে গ্রেফতার ও বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীর ওপর হওয়া পুলিশি নির্যাতন চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত এসআই মাসুদ শিকদারকে গ্রেফতার ও ঘটনার বিচারবিভাগীয় তদন্ত চাওয়া হয়েছে।
আজ রোববার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট আবেদনটি জমা দেন আইনজীবী সানজিদ সিদ্দিকী। তিনি সাংবাদিকদের বলেন, এই রিট আবেদনে গোলাম রাব্বীর জন্য তিন কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।
গোলাম রাব্বীকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত উপপরিদর্শক (এসআই) মাসুদ শিকদারকে গতকাল শনিবার সাময়িক বরখাস্ত করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।
৯ জানুয়ারি রাত ১১টার দিকে মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের কাছে রাব্বীকে আটক করে উপপরিদর্শক মাসুদের নেতৃত্বে পুলিশের টহল দল। তাঁকে তল্লাশির নামে পুলিশ ভ্যানে তুলে মারধর করে মোটা অঙ্কের টাকা দাবি করেন মাসুদ। একপর্যায়ে রাব্বীকে ‘ক্রসফায়ার’-এর হুমকি দেন তিনি। এসব বিষয় উল্লেখ করে পরদিন সকালে মাসুদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন রাব্বী। এরপর উপপরিদর্শক মাসুদকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়।
রাব্বী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসক ও তাঁর বন্ধুরা বলছেন, রাব্বী মানসিকভাবে বিপর্যস্ত। নির্যাতনের কারণে মাথা, ঘাড়ের যন্ত্রণায় তাঁর ঘুম হচ্ছে না। রাইফেলের আঘাতে ডান হাতের কনুইয়ে রক্ত ঝরেছে। রাইফেলের খোঁচার কারণে বুকের ডান পাশের ব্যথায় নড়াচড়া করতে পারছেন না। লাঠির আঘাতে বাঁ পায়ে রক্ত জমেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ