Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাটহাজারীতে অগ্নিকান্ডে নিঃস্ব এগার পরিবার

হাটহাজারী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

হাটহাজারী উপজেলার গড়দূযারা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মহতের বাড়ীর আনিস মেম্বারের বাড়ীতে এক ভয়াবহ অগ্নিকান্ডে১১ পরিবার নিঃস্ব হয়ে গেছে।

গতকাল সকাল সাড়ে ৮টায় এ অগ্নিকান্ড সংঘটিত হয়।অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক সাড়ে ১৭ লাখ টাকা হবে বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছে। রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, সকাল সাড়ে ৮টার দিকে মনজুরুল আলমের রান্না ঘরের চুলা থেকে হঠাৎ অগ্নিকান্ড সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা মূÐর্তের মধ্যে দক্ষীনদিকে ছড়িয়ে পড়ায় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে ফায়ার সার্ভিসকে খবর দেয়।
খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিস লিডার মো. আবুল কালাম এর নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি গাড়ী ২০মিনিটের মধ্যে ঘটনাস্থলে আসার আগে আগুনের লেলিহান শিখায় পুড়ে ভস্মিভূত হয় ১১টি বসতঘর।

এতে ১১ পরিবারের টিননেড ঘর নিঃস্ব হয়ে গেছে। অগ্নিকাÐে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছে। অগ্নিকাÐে মতিনের ১১পরিবারের নগদ টাকা, মূল্যবান কাগজপত্র, আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতিসহ মূল্যবান জিনিস পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে,অগ্নিদূগর্তদের উপজেলা প্রশাসন পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার রুহল আমিন বিকালে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে আর্থিক সহযোগিতা শুকনো খাবার, শীতবস্ত্র দেওয়া হবে বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ