Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মংলায় খ্রিস্টান মিশনারি উচ্চ বিদ্যালয়ে ডাকাতি

মংলা (খুলনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

এবার দুধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে মংলার শেহলাবুনিয়ার খ্রিস্টান ধর্মাবলম্বীদের উপসনালয় কাথলিক গীর্জা, মিশনারী স্কুল ও প্রয়াত খ্রিস্টান ধর্ম যাজক মারিনো রিগনের আবাসে। গতকাল শুক্রবার ভোর রাতে দুর্বৃত্তরা হানা দিয়ে গীর্জার সিন্দুক, দান বাক্স, স্কুলের দরজার হ্যাজবোল্ট, আলমারী ও ফাদার রিগনের বাড়ীর অন্তত ১৩টি তালা ভেঙে নগদ টাকার পাশাপাশি মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এছাড়া ধর্মীয়গ্রন্থ, প্রসাদসহ বিভিন্ন আসবাবপত্র তছনছ করে ফেলে রেখে যায়।

সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিন্দ্র হালদার জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে দুর্বৃত্তরা তিনতলা বিশিষ্ট স্কুল ভবনের পূর্ব পাশের লোহার গেইটের হ্যাজবোল্ট ভেঙে ভিতরে প্রবেশ করে। এরপর অফিস কক্ষের দরজা ও আলমারীর তালা ভেঙে নগদ ১৪ হাজার টাকা নিয়ে যায়। তবে এ বিষয়ে থানায় অভিযোগ দেয়ার কোন সিদ্ধান্ত এখনও পর্যন্ত হয়নি বলে জানিয়েছেন তিনি ।

সেন্ট পলস কাথলিক গীর্জার পালক পুরোহিত (ধর্মযাজক)সেরাফিন সরকার জানান, রাতে গীর্জার পিছনের প্রধান দরজার তালা ভেঙে দুর্বৃত্তরা ভিতরে ঢুকে সিন্দুক ও দান বাক্সের তালা ভেঙে টাকা-পয়সা নিয়ে যায়। এ সময় দুর্বৃত্তরা সিন্দুকের মধ্যে থাকা ধর্মগ্রন্থ, প্রসাদসহ মূল্যবান মালামাল তছনছ করে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখে। তবে গীর্জা থেকে কী পরিমাণ টাকা খোয়া গেছে তা নিশ্চিতভাবে জানাতে পারেননি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ